প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে ওয়ার্নারের রেকর্ড

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত মুখ ডেভিড ওয়ার্নার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু থেকেই খেলছেন এই অস্ট্রেলিয়ান তারকা। এবার বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি আসরে নতুন এক কীর্তি গড়েছেন তিনি।

প্রথম বিদেশি ব্যাটসম্যান হিসেবে আইপিএলে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ওয়ার্নার। আজ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আইপিএলের ৩৫তম ম্যাচে খেলতে নেমে এই কীর্তি গড়েন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক।

এই ম্যাচের আগে পাঁচ হাজারি রানের ক্লাব থেকে মাত্র ১০ রান দূরে ছিলেন ওয়ার্নার। নাইট রাইডার্সদের মুখোমুখি হয়ে ৩৩ বলে অপরাজিত ৪৭ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তিনি। যদিও এই ম্যাচে সুপার ওভারে গিয়ে হেরে যায় তাঁর দল।

এখন পর্যন্ত আইপিএলে ১৩৫ ম্যাচ খেলে ৪৩.০৫ গড়ে ৫ হাজার ৩৭ রান সংগ্রহ করেছেন ওয়ার্নার। আর চলতি আসরে এখন পর্যন্ত ৯ ম্যাচে ৪১.৩৭ গড়ে ৩৩১ রান করেছেন ৩৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

ওয়ার্নারের আগে আরো তিন জন পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেও তাঁদের সবাই ছিলেন ভারতীয়। আইপিএল ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ১৮৬ ম্যাচে ৩৮.৬৫ গড়ে ৫ হাজার ৭৫৯ রান তাঁর।

কোহলির পর ৫ হাজার ৩৬৮ রান নিয়ে তালিকার দুই নম্বরে আছেন সুরেশ রায়না। আর ৫ হাজার ১৪৯ রান নিয়ে তৃতীয়তে অবস্থান মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মার। এরপরই চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে আছেন ডেভিড ওয়ার্নার।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর