ময়মনসিংহে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনার প্রতিবাদে উত্তাল রয়েছে পুরো এলাকা। আজ (রোববার) দিনব্যাপী বিক্ষুদ্ধ্ব লোকজন খুবের সাথে জড়িতদের বাড়ি ঘরে হামলা ও অগ্নিসংযোগ করেছে। অগ্নিসংযোগ থেকে বাদ যায়নি পৌর মেয়র ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারের বাড়ি ঘরও।

রোববার ভোরে হত্যাকান্ডে অভিযুক্ত মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র (একাংশের) যুগ্ম আহবায়ক রিয়াদুজ্জামান রিয়াদকে তারাকান্দা থেকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি মইলাকান্দার কাউরাট এলাকা থেকে জাহাঙ্গীর আলম ও রাসেলসহ মোট চারজনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, হত্যাকাণ্ডে জড়িতদের ফাাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি এক পর্যায়ে গৌরীপুর থানা ঘেরাও করে হত্যাকারীদের বিচারের দাবি জানায়। অপরদিকে নান্দাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে। ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ত্রিশালে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরেই এই হত্যাকান্ড। খুব দ্রুতই হত্যাকান্ডের রহস্য উম্মোচন করা হবে। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গতকাল (শনিবার) রাত ১০ টার দিকে পৌর এলাকার পান মহালে চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র তার সহযোগীদের নিয়ে চা পান করছিলেন। এ সময় দু’টি সিএনজি চালিত অটোরিকশা দিয়ে আট থেকে ১০ জন দুর্বৃত্ত এসে শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। শুভ্রর সঙ্গে থাকা আল আমিন ও জাহাঙ্গীর নামের দুজনকেও জখম করা হয়। আশংকাজনক অবস্থায় তাদের ময়মনসিংহ মেডিকেলে আনা হলে কর্তব্যরত চিকিৎসক শুভ্রকে মৃত ঘোষণা করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর