জামালপুরে হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

জামালপুরে জিয়াউল হক (৩২) হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। আজ দুপুরে বিচারক মোঃ জুলফিকার আলী খাঁন এই রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী হলেন, ইসলামপুর উপজেলার করইতার গ্রামের নবাব আলী খানের ছেলে মাহবুবুর রহমান বুলবুল। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন মেলান্দহ উপজেলার মাঝবন্দ নাংলা গ্রামের নুর মোহাম্মদের ছেলে মনির ও গোবিন্দপুর নাংলা গ্রামের সুলতানের ছেলে বাবু।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, গেল ২০১১ সালের ৫ অক্টোবর সকালে ইসলামপুর উপজেলার ধর্মকুড়া শান্তিপাড়া গ্রামের মোটরসাইকেল চালক জিয়াউল হককে পার্শবর্তী করইতার গ্রামের মাহবুবুর রহমান বুলবুল বাড়ি থেকে ডেকে নেয়। পরদিন দুপুরে মেলান্দহ উপজেলার চারাইলদার পাথালিয়া গ্রামের একটি ধানক্ষেত থেকে জিয়াউল হকের হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ।

ওইদিনই নিহতের স্ত্রী মোছাঃ বিউটি বেগম মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মাহবুবুর রহমান বুলবুলকে মৃত্যুদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা ও অপর একটি ধারায় ২ বছরের সশ্রম কারাদন্ড এবং মনির ও বাবুকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অপর এক ধারায় তাদেরকে আরও ২ বছরের সশ্রম কারাদ-ের আদেশ দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মাহবুবুর রহমান বুলবুল পলাতক রয়েছে।

বার্তাবাজার/আর.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর