শেরপুরে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: মাহের রমজান শেষে ধর্মপ্রাণ মুসলমান সম্প্রদায়ের বড় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা, সড়ক নিরাপত্তা, নিরাপদে ও সূলভে যাত্রী পরিবহন এবং নিরাপদ খাদ্য ও ব্যবহার্য দ্রব্যের ন্যায্যমূল্যে বিষয়ক এক প্রস্তুতিমূলক সভা ২৭ মে সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রজনীগন্ধায় অনুষ্ঠিত হয়েছে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল।

নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ মেজবাউল আলম ভূঁইয়া’র সঞ্চালনায় বক্তারা বলেন, ঈদকে পুঁজি করে সড়ক পরিবহন মালিক ও শ্রমিকেরা ঈদযাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে এক জনদূর্ভোগের পরিনত করা হয়। এতে যাত্রীদের কাছ থেকে ভাড়া কমিয়ে এবং সহনীয় পর্যায়ে আনা ও স্বাচ্ছন্দে নিরাপদ সড়কে চলাচল নিশ্চিত করা। পাশাপাশি সিএনজি ভাড়া নিয়ন্ত্রণে আনা, ঈদ যাত্রীদের নির্বিঘেœ চলাচল ব্যবস্থা করা এবং জেলা উপজেলায় ঈদ উপলক্ষে পুলিশী নিরাপত্তা জোরদার করা সহ সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভার সভাপতি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম বলেন, ঈদে বাড়ি আসা যাত্রী ও ঈদ ফেরত যাত্রীদের কাছ থেকে ভাড়া সহনীয় পর্যায়ে আদায় করার জন্য বাসকোচ মালিক সমিতি’র নেতৃবৃন্দ ও সিএনজি মালিক সমিতির সভাপতিসহ অন্যান্যদর সহযোগিতা কামনা করেন। এসময় মালিক সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসনের বেধে দেয়া ভাড়া যাত্রীদের কাছ থেকে নেয়া হবে বলে আশ্বাস প্রদান করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) সহকারী পরিচালক মোঃ হাবিবুর রহমান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক মোঃ আবুল বাশার, বিআরটিএ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন, মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন সুরুজ, প্রসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সহ-সাংগঠনিক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল, সড়ক পরিবহন মালিক সমিতি’র নেতা রঞ্জিত সিংহ, সিএনজি মালিক সমিতি’র সভাপতি আলহাজ্ব আব্দুস সোবহান প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (উপ-পরিচালক) মোঃ আশরাফ উদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ হামিদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আলেমগণ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর