ধর্ষণ বন্ধ করতে না পারলে নারীর ক্ষমতায়ন সম্পূর্ণ হবে না: মতিয়া চৌধুরী

ধর্ষণ বন্ধ করতে না পারলে নারীর ক্ষমতায়ন সম্পূর্ণ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেন, কান কাটা রমজানের কথা আমরা ভুলে গেছি। ধর্ষক মানেই খারাপ মস্তিস্ক। সে সময় নাটকে আমরা দেখেছি। এটি একটি সামাজিক ব্যাধি। আর এই ব্যাধি নির্মূলে আমাদের প্রধানমন্ত্রী ধর্ষকের মৃত্যুদণ্ড আইন পাস করেছেন।

শনিবার (১৭ অক্টোবর) নেত্রকোনার মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

বেগম মতিয়া চৌধুরী বলেন, তথা কথিত মানবাধিকার সংগঠনগুলো বলছে এটি মানবাধিকার। কাজেই সমাজের সকল মানুষকে সচেতন হয়ে সমাজকে এই ব্যাধি থেকে রক্ষা করতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর পরিচালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান বক্তা হিসেবে যুক্ত হন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধূরী নাদেল, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ রেমন আরেংসহ আরো অনেকেই।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর