কক্সবাজারে পুলিশ-ব্যবসায়ীর সংঘর্ষ

কক্সবাজারের কলাতলী সুগন্ধা পয়েন্টে অবৈধভাবে স্থাপিত ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদের সময় ব্যবসায়ী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আজ (শনিবার) বিকালে ঘটা এই সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন।

আহতদের মাঝে রয়েছেন কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনির উল গীয়াস, যমুনা টিভির কক্সবাজার প্রতিনিধি নুরুল করিম রাসেল, সাংবাদিক ইকবাল বাহার চৌধুরীসহ আরও অনেকেই।

সূত্র জানায়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ থেকে দেওয়া নির্দেশনা মোতাবেক এই উচ্ছেদ উভিযান পরিচালনা করা হয়। ১ অক্টোবর আপিল বিভাগ কক্সবাজার কলাতলী এলাকায় সৈকত সংলগ্ন ৫২ দোকান উচ্ছেদের আদেশ দেয়।

অভিযানে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহরিয়ার মোক্তার, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) পংকজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ রফিকুল ইসলাম ও কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনির উল গীয়াস।

তবে উচ্ছেদ শুরুর সঙ্গে সঙ্গে ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল ছুড়তে থাকে। তাদের থামাতে ফাঁকা গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পুলিশ। প্রায় আধা ঘণ্টাব্যাপী উভয়পক্ষে সংঘর্ষ চলমান ছিল। পুলিশের শক্ত অবস্থান ও প্রতিরোধের মুখে বিক্ষোভকারী দোকানদাররা পিছু হটে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর