নারীকে যৌন হয়রানির প্রতিবাদে রেলপথ অবরোধ

ময়মনসিংহের গফরগাঁওয়ে সাবেক পৌর মেয়র ও যুবলীগ নেতার বাড়ির কেয়ারটেকারের দ্বারা লাঞ্ছিত হয়েছেন রেলওয়ে প্রকৌশল বিভাগের এক কর্মচারী নারী। জঘন্যতম এই ঘটনার বিচার দাবীতে আজ (শনিবার) রেলওয়ের কর্মচারীরা প্রায় ৪৫ মিনিট ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে রাখে।

জানা যায়, শুক্রবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ রেলপথের ধামাইল এলাকায় সাবেক পৌর মেয়র যুবলীগ নেতা এডভোকেট কায়সার আহম্মেদের বাড়ির সামনে রেললাইনের সংস্কার কাজ করেছিল দুই নারীসহ বেশ কয়েকজন কর্মচারী। তখন যুবলীগ নেতার বাড়ির কেয়ার টেকার লিটন ওরফে বাশু লিটন (৪৮) ওই দুই নারীকে অসামাজিক কার্যকলাপের প্রস্তাব দিয়ে বাড়ির ভেতরে যাওয়ার জন্য বলে।

তখন সেখানে কাজ করা পুরুষ কর্মচারীরা এই ঘটনার প্রতিবাদ করলে তাদেরকে অস্ত্র দেখিয়ে ধাওয়া করে বাশু লিটন। পুরুষরা পালিয়ে গেলে ওয়েম্যান আকলিমা বেগমকে শারীরিকভাবে লাঞ্ছিত করে অশালীন আচরণ করে বাশু লিটন। পরে এলাকাবাসী এসে ঘটনাস্থলে উপস্থিত হলে সে ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনার প্রতিবাদে রেলওয়ে প্রকৌশল বিভাগের কর্মচারীরা বিকাল সাড়ে চারটা থেকে বিকাল সোয়া পাঁচটা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে রাখে।

এ বিষয়ে গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল্লাহ হিরু জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর