মাটির নিচে পুঁতে রাখা ওষুধ উদ্ধারের ঘটনায় তদন্ত শুরু

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে মাটির নিচে পুঁতে রাখা বিপুল পরিমান ওষুধ উদ্ধারের ঘটনায় গঠিত তদন্ত কমিটি তদন্ত শুরু করেছেন।

সোমবার দুপুরে টিমের প্রধান ডা: রুহুল কুদ্দুসসহ অপর দু’সদস্য ডা. প্রবীর কুমার বিশ্বাস ও ডা. আক্তারুজ্জামান এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম ও পুলিশের উপস্থিতিতে উক্ত ওষুধ, ক্যানালা, জিপসানা, গজ ব্যান্ডেজ সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রীর নমুনা সংগ্রহ করেন। এদিকে, ঘটনাস্থলে যেতে না দেওয়ায় ক্ষোভ বিরাজ করছে গণমাধ্যমকর্মীদের মাঝে।

ঘটনাস্থলে যেতে না দিলেও পরে গণমাধ্যমকর্মীদের ডা: রুহুল কুদ্দুস বলেন, যে যে কোম্পানির ওষুধ,আমরা নমুনা সংগ্রহ করেছি সেসব কোম্পানির সাথে যোগাযোগ করবো। কারা সেসময় মেডিক্যাল কলেজ হাসপাতালের দায়িত্ব ছিলেন বা কারা এসব ওষুধ কিনতে আদেশ দিয়ছিলেন, তা জানা যাবে বলে তিনি মনে করছেন।
উল্লেখ্য গত শনিবার দুপুর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চত্বরের সেপটিক ট্যাংকের কাছ থেকে মাটিতে পুঁতে রাখা অবস্থায় ১০ বস্তা ওষুধসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।

এদিন বৃষ্টির পানিতে ওষুধ ভর্তি বস্তাগুলি বেরিয়ে পড়লে তা সবার নজরে আসে। সেখান থেকে উদ্ধার করা হয় এসব ওষুধ, ক্যানালা, জিপসানা, গজ ব্যান্ডজ ও চিকিৎসা সামগ্রী। বেরিয় পড়া এসব ওষুধ ফের মাটি চাপা দেওয়ার জন্য শ্রমিকদের সাথে দরকষাকষির সময় তা জানাজানি হয়ে যায়।

পরদিন ঘটনা তদন্তে ডা: রুহুল কুদ্দুসকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন হাসপাতালের তত্বাবধয়াক ডা: শাহাজাহান আলী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর