এখন আর গোল করা নিয়ে ভাবি না: মেসি

গত মৌসুমে স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন লিওনেল মেসি। ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শু জিতেছেন ছয়বার। বার্সেলোনার পক্ষে ১৬ বছরের ক্যারিয়ারে ৭৩৪ ম্যাচে ৬৩৫ গোল করেছেন এই তারকা।

তবে লিওনেল মেসি জানালেন তার ভিন্ন চিন্তার কথা। তিনি জানালেন, বর্তমান অবস্থায় গোল করার ক্ষেত্রে চিন্তা কম করছেন। জালে বল জড়ানোর চেয়ে দলীয় পারফরম্যান্সেই বেশি মনোযোগী তিনি।

সম্প্রতি ফুটবলবিষয়ক এক ম্যাগাজিনে দেয়া সাক্ষাৎকারে এই ফুটবল তারকা বলেন, ‘এখন আর আমি গোল করা নিয়ে তেমন একটা ভাবি না। সবসময় চেষ্টা করি দলে যতটা সম্ভব অবদান রাখার। আমার কাছে দলের প্রয়োজনই সবার আগে।’

মেসির এ বক্তব্যের সঙ্গে সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্সের মিলও পাওয়া যাচ্ছে। বর্তমানে নিজে গোল করার চেয়ে সতীর্থদের দিয়ে গোল করানোয় বেশি মনোযোগী মেসি।

গত মৌসুমে তো লা লিগায় সবচেয়ে বেশি এসিস্ট তারই। ২১ গোল হয়েছে তার বাড়িয়ে দেয়া বল থেকেই, যা এসিস্টের দিক থেকে নতুন রেকর্ড।

তথ্যসূত্র: গোল ডট কম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর