১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

বিএফইউজে নির্বাচনে চলছে গণনা

আপডেট: জুলাই ১৩, ২০১৮

বিএফইউজে নির্বাচনে চলছে গণনা

উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে) নির্বাচনের ভোট গ্রহণ। এরপর ঘণ্টাখানেক বিরতিতে প্রার্থী ও তাদের প্রতিনিধিদের সামনে গণনা মেশিন পরীক্ষার পর শুরু হয় ভোটগণনা।

দেশের বিভিন্ন জেলা ও বিভাগের সাংবাদিক ইউনিয়নগুলো নিয়ে গঠিত এই সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচনে আজ শুক্রবার সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ভোট নেয়া। ঢাকায় ভোটকেন্দ্র ছিল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে।

ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, যশোর, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, কক্সবাজার, কুষ্টিয়া ও বগুড়ার ভোটকেন্দ্রে সেখানকার সাংবাদিক সদস্যরা ভোট দেন।

এবারের নির্বাচনে ১০টি পদের বিপরীতে দুটি পূর্ণাঙ্গ প্যানেলসহ মোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটারসংখ্যা ছিল ৩ হাজার ২৫০।

দুটি পূর্ণ পরিষদ ছাড়াও অনেকে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেন। প্যানেল দুটি হলো– ফারুক-শাবান-দীপ পরিষদ এবং জলিল-কাজল-মধু পরিষদ।

ফারুক-শাবান-দীপ পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে ওমর ফারুক, সহসভাপতি পদে সৈয়দ ইশতিয়াক রেজা, মহাসচিব পদে শাবান মাহমুদ, যুগ্ম মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ পদে দীপ আজাদ এবং দফতর সম্পাদক পদে হেমায়েত হোসেন।

নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন স্বপন দাস গুপ্ত, মফিদা আকবর, শফিউদ্দিন আহমেদ বিটু ও নুরে জান্নাত সীমা।

জলিল-কাজল-মধু পরিষদে সভাপতি পদে আবদুল জলিল ভুঁইয়া, সহসভাপতি পদে ড. উৎপল কুমার সরকার, মহাসচিব পদে জাকারিয়া কাজল, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল এবং দফতর সম্পাদক পদে বরুণ ভৌমিক নয়ন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এই পরিষদে নির্বাহী সদস্য পদে জহুরুল ইসলাম টুকু, খায়রুজ্জামান কামাল, শেখ মামুনুর রশিদ ও আখতার জাহান মালিক প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্যানেলের বাইরে স্বতস্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে মোল্লা জালাল, কোষাধ্যক্ষ পদে নজরুল কবির, যুগ্ম মহাসচিব পদে আবদুল মজিদ, খায়রুল আলম, দীপংকর গৌতম, ফজলুল হক বাবু ও মানিক লাল ঘোষ, দফতর সম্পাদক পদে রেজাউল করিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করেন।

আর প্যানেলের বাইরে নির্বাহী সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতা করেন সেবিকা রানী, মীর আফরোজ জামান, আবদুল খালেক লাভলু, শামসুর রহমান ও আখতার জাহান মালিক।

গত ৬ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলায় গত ৫ জুলাই ঢাকার প্রথম শ্রম আদালত নির্বাচন স্থগিতের আদেশ দেন। পরে গত ১০ জুলাই শ্রম আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় বিএফইউজে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করে বিএফইউজে নির্বাচন কমিশ