আইপিএলে নতুন রেকর্ড গড়লেন প্রোটিয়া পেসার

প্রথম বল ১৪৮.২ কিমি. ছক্কা, দ্বিতীয় বল ১৫২.৩ কিমি. এক রান, তৃতীয় বল ১৫২.১ কিমি. এক রান, চতুর্থ বল ১৪৬.৪ কিমি. চার, পঞ্চম বল ১৫৬.২ কিমি. চার এবং ষষ্ঠ বল ১৫৫.২ কিমি. বোল্ড- এটি বুধবার রাতে হওয়া দিল্লি ক্যাপিট্যালস ও রাজস্থান রয়্যালসের মধ্যকার ম্যাচের দ্বিতীয় ইনিংসের তৃতীয় ওভারের বিবরণী।

যেখানে ব্যাটসম্যান ছিলেন রাজস্থানের জস বাটলার এবং বোলার দিল্লির পেসার অ্যানরিচ নর্টজে। আগুনে গতির ওভারটিতে প্রথম পাঁচ বলে একাই ১৫ রান নেন বাটলার। তবে শেষ বলে তাকে বোল্ড করে লড়াইয়ে জয়টা নিজের করে নেন নর্টজে। যেমনটা পরে ম্যাচের ফলও নিজেদের দিকে নিয়ে নিয়েছিল দিল্লি।

তবে নর্টজের করা ঐ ওভারের বিশেষত্ব হলো, আইপিএল ইতিহাসে এর চেয়ে দ্রুতগতির ডেলিভারি আর হয়নি। সেই ওভারের পঞ্চম বলটি ছিল প্রতি ঘণ্টায় ১৫৬.২ কিলোমিটার গতিবেগের। আইপিএল ইতিহাসে এর চেয়ে দ্রুতগতির ডেলিভারি আর হয়নি। শুধু তাই নয়, আইপিএল ইতিহাসে দ্রুতগতির তিন ডেলিভারির রেকর্ডও নর্টজের দখলে।

আইপিএল ইতিহাসে দ্রুতগতির ডেলিভারিগুলো
১/ অ্যানরিচ নর্টজে – ১৫৬.২ কিমি প্রতি ঘণ্টা
২/ অ্যানরিচ নর্টজে – ১৫৫.২ কিমি প্রতি ঘণ্টা
৩/ অ্যানরিচ নর্টজে – ১৫৪.৭ কিমি প্রতি ঘণ্টা
৪/ ডেল স্টেইন – ১৫৪.৪ কিমি প্রতি ঘণ্টা
৫/ কাগিসো রাবাদা – ১৫৪.২ কিমি প্রতি ঘণ্টা

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর