জমির বিরোধে নারীকে গাছে বেঁধে নির্যাতন

জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিবেশী এক নারীকে গাছের সঙ্গে বেঁধে প্রকাশ্যে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় বেশ সমালোচনার ঝড় বইছে। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের আলীপুর গ্রামে।

নির্যাতনের শিকার বেলুয়া খাতুন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। গাছের সঙ্গে দড়ি দিয়ে হাত বেঁধে তাকে নির্যাতন করা হয়। ১৭ মার্চ ঘটে যাওয়া নির্যাতনের ঘটনা জানালেন এ নারী।

বেলুয়া খাতুন শাহরাস্তি উপজেলার আলিপুর গ্রামের দক্ষিণ পাড়া মোল্লা বাড়ির বাসিন্দা। তার ৪ ছেলে ও ৩ মেয়ে সন্তান রয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে বেলুয়া খাতুনের সঙ্গে প্রতিবেশী মিজানুর রহমান ও সুমনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। গত ১৭ মার্চ মিজানুর রহমান ও সুমন ও মানিক জমিতে বেড়া দিতে গেলে বাধা দেন বেলুয়া খাতুন। এ নিয়ে তাদের মাঝে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে তারা ক্ষিপ্ত হয়ে বেলুয়া খাতুনকে মাটিতে হেঁচড়ে প্রথমে ঘরের পিলারের সঙ্গে বাঁধেন। পরবর্তীতে তাকে বাড়ির উঠানে আম গাছের সঙ্গে বেঁধে প্রহার করা হয়। নির্যাতনকারীরা এই দৃশ্যটি মোবাইলে ধারণ করেন।

বেলুয়া খাতুনের স্বামী শহীদুল্লাহ বলেন, “এ ঘটনার সময় আমরা কেউ বাড়িতে ছিলাম না। একা পেয়ে তারা আমার স্ত্রীর উপর অমানুষিক নির্যাতন চালায়। এই ঘটনা আমি আদালতে মিজানুর রহমান, সুমন, মানিক ও মিজানুর রহমানের স্ত্রী কাজল বেগমের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।”

নির্যাতনকারীদের মা বদরুন্নেছা তাদের অন্যায় স্বীকার করে বলেন, “উত্তেজিত হয়ে এই ঘটনা ঘটে গেছে। আমার ছেলেদের বার বার নিষেধ করার পরেও তারা ঝগড়ায় লিপ্ত হয়। গাছের সঙ্গে বাঁধা তাদের অন্যায় হয়েছে।”

স্থানীয় মোজাম্মেল হোসেন মোল্লা ও সাইফুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে আসি। তাদেরকে নিষেধ করা সত্ত্বেও তারা নির্যাতন করা বন্ধ করেনি। আমরা বাঁধন খুলতে গেলে আমাদেরও নিষেধ করে তারা। একজন বৃদ্ধা নারীকে নির্যাতন করা কোনভাবে ঠিক হয়নি। নারীকে নির্যাতনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে শারহাস্তি থানার ওসি মো. শাহালম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় তারা বেলুয়া খাতুনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। এ ঘটনায় বেলুয়া খাতুনের স্বামী শহীদ উল্লাহ বাদী আদালতে মামলা দায়ের করেছেন। আমরা ঘটনার তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর