ওপেনিংয়ে দুই তামিম

বিসিবি প্রেসিডেন্টস কাপে তামিম ইকবাল একাদশের বিপক্ষে মঙ্গলবার মাঠে নামছে মাহমুদউল্লাহ একাদশ। এই ম্যাচে প্রথমবারের মতো তামিম ইকবাল এবং তানজিদ হাসান তামিমকে এক সঙ্গে ওপেনিং করতে দেখা যাবে।

তানজিদের সঙ্গে ওপেনিংয়ের জন্য মুখিয়ে আছেন তামিম। তিনি জানিয়েছেন, একই দলে খেলায় দুজনের নাম নিয়ে বিভ্রাট তৈরি হয়েছে। যদিও তানজিদের প্রতিভায় মুগ্ধ বাংলাদেশের এই ওয়ানডে অধিনায়ক।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘কালকে তামিমের (তানজিদ হাসান) সঙ্গে আমি ওপেন করবো। আমরা একটু কনফিউজড হয়ে যাচ্ছি। এতদিন তো সবাই আমাকে তামিম ভাই করে ডাকতো। এখন অনেক তামিম, তামিম করে ডাকে। আমাদের দুজনকেই সবার দিকে তাকাতে হয়। আমি বলছি ওকে যদি অন্য কোনো নামে ডাকা যায় তাহলে ভালো হয়।’

দুজনেরই ডাক নাম তামিম। এমনকি দুজনই বাঁহাতি ব্যাটসম্যান। তামিম ইকবাল এক যুগেরও বেশি সময় ধরে বিশ্বমঞ্চে রাজত্ব করে চলেছেন, আর তানজিদ তো বিশ্বমঞ্চে রাজত্ব করার স্বপ্নে বিভোর। তামিমের সঙ্গে তানজিদের বয়সের পার্থক্য ১১ বছর। তামিমের জন্ম নব্বই দশকে আর তানজিদ একবিংশ শতাব্দীতে।

তামিম যুব বিশ্বকাপে খেলেছেন ২০০৬ সালে। সে সময় তাঁর কাঁধে ভর করেই যুব বিশ্বকাপে সেরা সাফল্য কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এর ১৪ বছর পর যুব বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। সেই দলের ওপেনার তানজিদ। সব মিলিয়ে তামিম আশাবাদী তানজিদের ভবিষ্যৎ নিয়ে।

তিনি বলেন, ‘যতটুকু আমি ওকে দেখলাম, ও খুব রোমাঞ্চিত, খুবই সম্ভাবনাময়। ওর সঙ্গে দুই-তিন দিন নেট শেয়ার করেছি। সে দেশের ক্রিকেটের জন্য ভালো প্রসপেক্ট। আশা করি তার ভালো একটা টুর্নামেন্ট যাবে। আমি তার সঙ্গে ওপেনিং করতে তাকিয়ে আছি।’

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর