ভারতে সাহিত্য পুরস্কার পেলো সাতক্ষীরার মেয়ে পারভীন

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: আন্তর্জাতিক রূপসী বাংলা সাহিত্য পুরস্কার ২০১৯ পেলেন সাতক্ষীরার কৃতি সন্তান সাতক্ষীরা তথা দেশের গর্ব ও অহংকার লেখিকা শিমুল পারভীন। গত ১৪ মে ভারতের পশ্চিম বঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায় জীবনানন্দ কমিটি আয়োজিত সাহিত্য পুরস্কার অনুষ্ঠানে আন্তর্জাতিক রূপসী বাংলা পুরস্কারে ভূষিত হন শিমুল পারভীন। বাংলাদেশ ও ভারত থেকে এ যাবত ৪০ টি বই প্রকাশিত হয়েছে।
জীবনানন্দ উৎসব কমিটি ২০০৭ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে। বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য এ বছর সাহিত্যকৃতির জন্য বাংলাদেশ থেকে লেখিকা হিসেবে তিনি এ পুরস্কার পেলেন।

জীবনানন্দ উৎসব কমিটির সভাপতি কবি অমৃত মাইতির কাছ থেকে এ পদক গ্রহণ করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি জানান। সাতক্ষীরা তথা দেশবাসীর অনুপ্রেরণা পেলে আমার লেখায় নতুন মাত্রা যোগ হবে। আরো বাংলার মা, মাটি ও মানুষের মাঝে মিশে গিয়ে লেখার মধ্য দিয়ে দেশের সীমানা পার হয়ে সারা বিশে^র সাহিত্যপ্রেমীসহ সকল মানুষের মনে জায়গা করে নিতে চান তিনি। সকলের দোয়া, ভালোবাসা আর আর্শীবাদের হাত যেন থাকে তার মাথার ওপর এ প্রত্যাশা কামনা করেছেন সাতক্ষীরাসহ দেশবাসীর কাছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর