দুবাই বিমানবন্দরে আটকে আছে ১২৫ বাংলাদেশি প্রবাসী

সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে আটকে আছে ১২৫ জন বাংলাদেশি প্রবাসী। গত শুক্রবার রাতে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই আসেন প্রবাসীরা।

মুহাম্মদ আলমগীর নামে একজন যাত্রী মুঠোফোনে বলেন, গত রাতে (শুক্রবার) ফ্লাই দুবাই একটি ফ্লাইট করে আসা যাত্রীদের মধ্যে প্রায় ১২৫ জন যাত্রী আটকা পড়েছেন। আমি ৮৫ হাজার টাকা দিয়ে ফ্লাই দুবাই করে এসেছি। ভিসা স্ট্যাটাস রেড থাকার কারণে তাদেরকে আটক করে রাখা হতে পারে বলে মনে করছেন তিনি।

তিনি আরও বলেন, আটকে পড়াদের ভিসা স্ট্যাটাস গ্রিন ছিলে না। তবে দেশ থেকে আসার আগে আমরা যেখান থেকে টিকিট নিয়েছিলাম সেখান থেকে টিকিটের সাথে আমাদেরকে আইসিএ এপ্রোভালের একটি প্রিন্ট আউট পেপার দেয়া হয়। পেপারটি বাংলাদেশের ইমিগ্রেশনকে দেখিয়েছিলাম এবং দেশ থেকে আসার ছাড়পত্র পাই। ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকিট নেয়ার সময় আমিরাত প্রবেশে কোনো সমস্যা হবে না জানিয়েছিলে। এ কারণে আমরা রেড সিগন্যাল থাকার পরও আমিরাতে এসেছি।

এ বিষয়ে দুবাই কনস্যুলেটের লেবার কাউন্সিলর ফাতেমা জাহানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘সমস্যা সমাধানে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে নিশ্চিত করে এখনো কিছু বলতে পারছি না।’

ইতোমধ্যে গত ৮ অক্টোবর থেকে আমিরাত সরকারের পক্ষ থেকে কঠোরভাবে ঘোষণা করা হয়েছে, আইসিএ এপ্রোভাল ছাড়া দুবাই বিমানবন্দর দিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। প্রবাসীদের এ সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন আমিরাত প্রবাসীরা।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর