সাংবাদিক ফাগুনের হত্যাকারীদের ফাঁসির শাস্তির দাবীতে মানববন্ধন

তারিকুল ইসলাম,শেরপুর প্রতিনিধি: অনলাইন পোটাল প্রিয় ডটকমের সাবেক সহ-সম্পাদক তরুন সাংবাদিক এহসান রেজা ফাগুনের হত্যার রহস্য উদঘাটন এবং হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টামূলক শাস্তির দাবীতে শেরপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

শেরপুর প্রেসক্লাবের আয়োজনে ২৫ মে শনিবার দুপুরে শহরের রঘুনাথ বাজার থানা মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে নিহতের বাবা সাংবাদিক কাকন রেজা, স্থানীয় সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিভিন্ন পর্যায়ের সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে অংশগ্রহণকারীরা দ্রুত সময়ের মধ্যে তরুণ সাংবাদিক ফাগুনের হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

এসময় ৫ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করে ফাগুন হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে বিচার না হওয়া পর্যন্ত এবং জামালপুুর রেলপুলিশের গাফলতির বিচার বিভাগীয় তদন্তের দাবীও জানানো হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে জেলার বিভিন্ন উপজেলা ও জেলা সদরে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ।

মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটন,সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া, জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী নাগ লক্ষী, খেলাঘর জেলা কমিটির সভপাতি ইমাম হোসেন ঠান্ডু, কৃষিবিদ আল ফারুক ডিউন, জেলা উদিচি সভাপতি তপন সারোয়ার বক্তব্য রাখেন। এছাড়া জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, শিক্ষাবিদ অধ্যাপক শিব সংকর কারুয়া,কবি তালাত মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

গত ২১মে অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ টুয়েন্টিফোর ডটকমে নিয়োগ পরীক্ষা দিয়ে নিজবাড়ী শেরপুরে ফেরার পথে দুর্বৃত্তের হাতে নিহত হন তরুণ সাংবাদিক এহসান রেজা ফাগুন। জামালপুর সদর উপজেলার নান্দিনা রানাগাছা এলাকায় রেললাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর