জমির ধান কেটে মাড়াই করে দিলো ছাত্রলীগ

এম আজাদ হোসেন,মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের শিবালয়ে আমজাদ মৃধা নামের অসহায় এক দরিদ্র কৃষকের দুই দিনে মাঠ থেকে ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতা-কর্মীরা । শুক্রবার ও গতকাল শনিবার দুই দিনে প্রায় এক বিঘা জমির ধান কেটে তা মাথায় করে কৃষকের বাড়িতে নিয়ে মাড়াই করে দেন তারা ।

এসময় মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম মিয়ার নেতৃত্বে উপজেলার অন্তত ১৩ জন ছাত্রলীগ নেতা-কর্মী এ ধান কাটায় অংশ নেয়।উপজেলার ষাইট ঘর তেওতা গ্রামের কৃষক আমজাদ মৃধা জানান, তার নিজের কোন জমি নেই। অন্যের কাছ থেকে এক বিঘা জমি লীজ নিয়ে এবার বোরো ধান চাষ করেছেন।

ধানের ফলন ভালো হওয়ায় তিনি যতটা খুশি হয়েছিলেন,ততটাই হতাশ হয়েছেন সময় মতো ধান কাটার শ্রমিক না পেয়ে। ৬৫০ টাকা রোজেও শ্রমিক মিলছিলো না। তাই সোনালী ফসল কিভাবে ঘরে তুলবেন তা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলেন আমজাদ।এই অবস্থায় ছাত্রলীগ নেতা-কর্মীরা তার খেতের ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়ায় তিনি খুবই খুশি হয়েছেন।

শুধু ধান কেটে দেয়া নয়,ছাত্রলীগ নেতা-কর্মীরা মাথায় করে তার ধান বাড়ি নিয়ে মাড়াই করেও দিয়েছেন। আবেগ আপ্লুত আমজাদ এসময় ছাত্রলীগ নেতা-কর্মীদের জন্য দুহাত তুলে দোয়া করেন।জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম মিয়া জানান,সারাদেশে যখন শ্রমিক সংকটের কারনে কৃষকের ক্ষেতের ধান নষ্ট হয়ে যাচ্ছে। তখন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজুয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী ছাত্রলীগ নেতাকর্মীদের নিদের্শ দিয়েছেন কৃষকের ধান কেটে দেয়ার জন্য।

এই আহবানে সাড়া দিয়ে আমরা ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষক আমজাদ মৃধার ধান কেটে মাড়াই করে দিয়েছি। ছাত্রলীগ নেতা আনিছুর রহমান,রাকিব হাসনাত আওয়াল,মোঃ সুজন মিয়া,মোঃ রাজিব হোসেন,মোঃ জুয়েল, বিশ্বজিৎ,শাহাদত,আকাশ হোসেন,মোঃ জাকারিয়া ,রাকিব,আলামিন ও রনিসহ তের জন ছাত্রলীগ নেতা এই ধানকাটায় অংশ নেয়। উপজেলার আরো অসহায় কৃষক থাকলে আমরা খোঁজ-খবর নিয়ে আমরা তাদের পাশে দাঁড়াবো। আমাদের এ সেচ্ছা শ্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর