১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন রঙ্গনা হেরাথ

আপডেট: জুলাই ১১, ২০১৮

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন রঙ্গনা হেরাথ

ক্রিকেটকে বিদায় জানাতে প্রস্তুতি নিচ্ছেন রঙ্গনা হেরাথ। শ্রীলংকার একটি পত্রিকা দা নেশন থেকে এমনটাই নিশ্চিত হওয়া গিয়েছে।

দেশের হয়ে এখন পর্যন্ত ৯০টি টেস্ট খেলেছেন এই লঙ্কান। যেখানে ৪১৮ উইকেটের মালিক তিনি। মুত্তিয়া মুরালিধরনের পর শ্রীলংকার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলারও তিনি।

শোনা যাচ্ছে চলতি বছরের নভেম্বরেই ক্রিকেটকে বিদায় বলবেন হেরাথ। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজই হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ।

৪০ বছর বয়সী এই স্পিনারের ১০০ টেস্ট খেলতে প্রয়োজন আরও ১০টি টেস্ট। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট খেলেই বিদায় নিবেন তিনি।

সেক্ষেত্রে দেশের হয়ে ১০০ টেস্ট খেলা থেকে ৫ ম্যাচ দূরে থেকে অবসরে যাচ্ছেন তিনি। টেস্টকে বিদায় জানানোর অনেক আগেই ওয়ানডে এবং টি-টুয়েন্টি থেকে বিদায় নিয়েছেন হেরাথ।

ক্রিকেটকে বিদায় জানানোর ব্যাপারটি নিয়ে অবশ্য হেরাথ নিজেই কথা বলেছেন সংবাদমাধ্যমে। সেখানে বাঁহাতি এই স্পিনার নিজ মুখেই বলেছেন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজই হতে পারে তার শেষ টেস্ট সিরিজ। হেরাথ বলেন,

‘নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজই হতে পারে আমার ক্যারিয়ারের শেষ সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পর আরও ৩ মাস সময় আছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করার।

এখন পর্যন্ত এতোটুকই চিন্তা করেছি। প্রত্যেক ক্রিকেটারের জীবনে এমন সময় আসে যখন তাকে এমন কঠিন সিদ্ধান্ত নিতেই হয়। আমি মনে করি আমার সিদ্ধান্ত নেয়ার সময় চলে এসেছে। ‘