মুরাদনগরে ধর্ষকদের বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নোয়াখালীর চাঞ্চল্যকর নারী নির্যাতনের ঘটনাসহ সকল ধর্ষনের ঘঁনায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বদিউল আলম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রী কলেজ মাঠ থেকে একটি মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুমিল্লা-সিলেট মহাসড়কে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে সড়কে অবস্থান করে একটি সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এসময় ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী বক্তারা বলেন- দেশে বিরাজমান নারী নির্যাতন, ধর্ষণ, অপহরণ, হত্যা, বলাৎকারের ঘটনা উদ্বেগজনক ভাবে বেড়ে গেছে। এ অবস্থা থেকে পরিত্রান পেতে দেশে আইনের সু-শাসন প্রতিষ্ঠা করতে হবে।

ধর্ষকদের ফাঁসী অথবা প্রকাশ্যে গুলি করে হত্যা করার আইন প্রণয়ন এবং তা দ্রুত বাস্তবায়ন করতে হবে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রী কলেজর শিক্ষার্থী ফয়েজ আহমেদ শাকিল, এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ আলাউদ্দিন, মোহাম্মদ হাছান, মোসাঃ আদিবা আক্তার, মোঃ আবদুল্লাহ, মোসাঃ সায়েমা আক্তার, মোসাঃ শামীমা আক্তার, মোহাম্মদ হুসাইন প্রমুখ। এছাড়াও মানববন্ধন চলাকালে ধর্ষণের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে একাত্মতা ঘোষণা করে সাধারন মানুষ।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর