শেরপুরে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

রাশেদুল হক, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে স্থানীয় একটি পত্রিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করার প্রতিবাদে ২৫ মে শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে সাংবাদিক সম্মেলন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল কাদের।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, শেরপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকায় “ভবন আছে সেবা নেই অব্যবস্থাপনায় রোগীদের ভোগান্তি ” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। এবং আমি এই হাসপাতালে যোগদান করার পর থেকে নানা অনিয়ম ও অব্যবস্থাপনা নতুন মাত্রা পেয়েছে। কিন্তু প্রকাশিত সংবাদে অনিয়ম ও অব্যবস্থাপনার কোন প্রমান উল্লেখ করতে পারেননি। তাছাড়া হাসপাতালে কর্মরত ৫ জন মেডিকেল অফিসারের বিরুদ্ধে প্রাইভেট প্রাকটিস করার অভিযোগ করা হলেও আদৌ তা সত্য নয়।

তিনি আরো বলেন, আমি বিগত ১৮ অক্টোবর ২০১৭ সালে হাসপাতালে যোগদান করার পর যে পত্রিকাতে আমার ভুয়োসি প্রসংসা করে প্রতিবেদন ছাপানো হয়েছিল জানিনা কোন স্বার্থে সেই পত্রিকাতেই আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হচ্ছে। আমি যোগদান করার পর হাসপাতালের চিকিৎসা সেবার আমুল পরিবর্তন ঘটেছে যা অন্যান্য উপজেলা হাসপাতালের চেয়ে প্রায় দুই গুন বেশী। বর্তমানে স্বাস্থ্য বিভাগের কার্যক্রম যেভাবে বৃদ্ধি পেয়েছে সে তুলনায় জনবল অনেক কম। এই জনবল নিয়েই অতিরিক্ত সময় উিউটি পালনের মাধ্যমে জনগনের সেবা করে আসছি। অসত্য ভিত্তিহীন বানোয়াট প্রমানহীন সংবাদ পরিবেশন করা কোন সাংবাদিকের উচিৎ নয়। তাই এমন সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য জানাচ্ছি এবং আমি তার তীব্র নিন্দা ও প্রতিবার জানাচ্ছি।

সংবাদ সম্মেলনকালে উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডা. সাজিদ হাসান লিংকন, মাহজাবিন আক্তার, মো. আবু হাসান, স্যাকমো মতিউর রহমান, ফরিদা পারভীন, রোমানা ইয়াসমিন, সিনিয়র স্টাফ নার্স গোলাম মর্তুজা, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আফজাল হোসেন, কোষাধক্ষ রফিকুল ইসলাম রফিক, স্টোরকিপার, বিরাজ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর