ধান কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১০

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): ঢাকার ধামরাইয়ে ধান কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হবার খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৪ মে) দুপুরে উপজেলার আগগাড়াইল গ্রামে জমির পাকা ধান কাটা নিয়ে এই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের চিকিৎসার জন্য ধামরাই সরকারি হাসপাতালে নিয়ে গেলে এদের ভিতর আয়নাল, হাবিল, বাবুল মোল্লার অবস্থা আশংকাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

আহতরা হলেন- বাবুল মোল্লা (৫৫), হাবিল (৪৫), কাবিল (৫০), আলমগীর হোসেন (২৫), জীবন, রহিম উদ্দিন দেওয়ান (৬০), আয়নাল (৫৫), হেলেনা (৫৫), জসিম উদ্দিন (৩৫) ও রাসেল (২৫)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, উপজেলার আগগাড়াইল গ্রামের মৃত গন্দু মোল্লার ছেলে বাবুল মোল্লা গংদের সাথে একই গ্রামের রহিম উদ্দিন দেওয়ান গংদের ভিতর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে কয়েকদফা সালিশ বৈঠক শেষে আদালতে মামলাও হয়। বাবুল মোল্লা গংদের দাবী, তার বাবা ওই জমি প্রায় ৪০ বছর পূর্বে ক্রয়সূত্রে মালিক হয়ে ভোগদখলে ছিলেন।

এর মধ্যে রহিম উদ্দিন দেওয়ান গংরা লীজ সূত্রে মালিক দাবী করে আসছিলেন। এরমধ্যে রহিম উদ্দিন দেওয়ানের লোকজন ধান কাটতে গেলে বাবুল মোল্লার লোকজন এতে বাঁধা দেয়। এর জেরে এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে ১০ জন আহত হন।

ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহার নিকট এবিষয়ে জানতে চেয়ে মুঠোফোনে কল করা হলেও তিনি ব্যস্ত থাকায় তার বক্তব্য পাওয়া যায় নাই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর