নদীদূষণ রোধে লিফলেট বিতরণ ও নদী পরিষ্কার অভিযান

আকরাম হোসেন নাঈম,নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকার বুড়িগঙ্গা নদীর তীরে রোটারী ক্লাব ঢাকা সেন্ট্রালের উদ্যোগে নদী দূষণ প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

যারা নাম ছিল ” নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট”।শুক্রবার সকাল ১১টায় এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রোটারী অান্তর্জাতিক জেলা সংগঠন ৩২৮১ এর জেলা গভর্ণর রোটারীয়ান এমএফএম আলমগীর,বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবংরোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের অতীত সভাপতি রোটরীয়ান ম.হামিদ, এছাড়া উপস্থিত ছিলেনরোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালেরসভাপতি রোটারীয়ান মোঃ মিজানুর রহমানভূঁইয়া,রোটারেক্টর ক্লাব অব ওয়ারীর রোটারেক্টবৃন্দ(সাজ্জাদ,আরিফ,নাইম,নিলয়,আয়েসা,রুপন্তি,জোনাক,নিয়াজ) সহ আরো অনেকে।

এ সময় রোটারীয়ান এমএফএম অালগীর বলেন, নদীবিধৌত বাংলাদেশর দূষণ হওয়া নদীগুলোকে একটু সচেতনতাই পারে তা তার পূর্বের নাব্যতা ফিরিয়ে দিতে এবং দূষণরোধ করতে।

পরবর্তীতে বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের অতীত সভাপতি রোটরীয়ান ম.হামিদ বলেন,পানির অপর নাম জীবন। তাই পানি বিশুদ্ধ রাখার ক্ষেত্রে এবং নদীকে পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে প্রত্যকের সুনাগরিকের দ্বায়িত্ব পালন করা উচিত।

সবশেষে রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের সভাপতি রোটারীয়ান মোঃ মিজানুর রহমান ভূঁইয়া বলেন,প্রত্যেকটি মানুষ যদি নদীতে ময়লা অাবর্জনা না ফেলে, নদীটিকে সংরক্ষণ করে তবেই টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন করা সম্ভব।পরে লিফলেট বিতরণ, এবং নৌকায় আহরণ করে নদী পরিষ্কার অভিযান করে কর্মসূচির সমাপ্ত ঘটে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর