ক্ষুদা ও দারিদ্রমুক্ত দেশ গড়াই আমাদের মুল লক্ষ্য-তথ্য প্রতিমন্ত্রী

মোস্তাক আহমেদ মনির,সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি :কৃষক যাতে তাদের কষ্টের ফসলের ন্যার্য মুল্য যাতে পায় সেজন্য সরকার সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। কৃষকষের ন্যার্য মুল্য নিশ্চিত করার লক্ষ্যে এই কার্যক্রম চালু করা হয়েছে। কৃষক ধানে আগুন দিয়ে ধান পুড়িয়ে দিবে সেটা আওয়ামী লীগ সরকার চায় না।

আওয়ামী সরকার কৃষি বান্ধব সরকার। জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকের প্রতি অত্যান্ত দায়িত্বশীল। ক্ষুদা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ গড়াই আমাদের মুল লক্ষ্য ও দায়িত্ব। মাননীয় প্রধানমন্ত্রী জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার যে উদ্যেশ্য শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্ধেশ।

শুক্রবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় খাদ্য গুদামে চাল কল মালিকদের কাছ থেকে বোরো চাউল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য কর্মকর্তা শহীদুল্লাহ, তারাকান্দি ট্রাক ও ট্যাংক লড়ি মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক মুকুল, সাধারন সম্পাদক আশরাফুল আলম মানিক, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান দুখুপ্রমুখ। এ বছর বোরো চাউলের সংগ্রহের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ২৯৮২ মেট্রিক টন। প্রতি কেজি বোরো চাউলের দাম ৩৬ টাকা দাম নির্ধারন করা হয়েছে। সরিষাবাড়ী উপজেলায় তালিকা ভুক্ত ৫১ জন মিলার রয়েছে।

চলতি বোরো মৌসুমে ১৭ হাজার ৯৬৮ হেক্টর উৎপাদন লক্ষ্যমাত্রায় ১৯ হাজার ১৫০ হেক্টর জমিতে ধান অর্জিত হয়েছে বলে কৃষি অফিস সূত্রে জানা যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর