চট্টগ্রাম বিমানবন্দরে ৮২টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মোহাম্মদ এনামুল হক নামের দুবাই ফেরত এক যাত্রীর শরীর তল্লামি করে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ৯ কেজি ৫৯ গ্রাম ওজনের ২৪ ক্যারেটের এসব স্বর্ণের দাম প্রায় ৫ কোটি ৭৪ লাখ টাকা।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকাল ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে কক্সবাজারের চকরিয়ার মোহাম্মদ এনামুল হক নামের দুবাই ফেরত ওই যাত্রী চট্টগ্রাম আসেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, শাহ আমানত বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মুছার কাছে দুবাই থেকে স্বর্ণের চালান এসেছে এমন গোপন সংবাদ ছিল। এরপর তল্লাশি ও নজরদারি কার্যক্রম জোরদার করেন বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা।

একপর্যায়ে এনামুলের গতিবিধি এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তাদের সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে তল্লাশি করে তার পেটের সঙ্গে বাঁধা স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণের বারসহ মোহাম্মদ এনামুল হক নামের যাত্রীকে আটক করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর