বাকৃবিতে বিরল ও বিপন্ন উদ্ভিদ সংরক্ষণাগারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

রাফী উল্লাহ, বাকৃবি প্রতিনিধি :বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বোটানিক্যাল গার্ডেনে অবস্থিত বিরল ও বিপন্ন উদ্ভিদ সংরক্ষণাগারের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে প্রধান আতিথি হিসেবে ওই ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন ঘোষণা করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

বোটানিক্যাল গার্ডেনে প্রধান কিউরেটর অধ্যাপক ড.এ.কে.এম জাকির হোসেনের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও প্রাক্তন কিউরেটর মো. মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী ও সাধারন সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন, ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আ.খ.ম গোলাম সারওয়ার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান, ড. মো. আলমগীর হোসেন-১ ও ২, ড. মো. শাহানারা বেগম, ড. মো. নেছার উদ্দীন, সহযোগী অধ্যাপক ড. মো. সবিবুল হক ও মো. মাকসুদুল করিম এবং প্রভাষক মো. আব্দুর রাজ্জাক ও আসাদুজ্জামান সাগর।
উল্লেখ্য, ১৯৬৩ সালে বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ব্যবস্থাপনায় বোটানিকাল গার্ডেনটি প্রতিষ্ঠিত হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর