নতুন জৈব বলয়ে প্রবেশ করছেন তামিম-মুমিনুলরা

গত ২১ সেপ্টেম্বর ক্রিকেটারদের করোনাসংক্রমণ রোধে জৈব সুরক্ষা বলয় তৈরি করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই বলয়ে আবদ্ধ থেকেই বেশ কয়েকদিন দলীয় অনুশীলন করেন তামিম ইকবাল- মুমিনুল হকরা।

এরপর তিন দিনের বিরতি শেষে আগামি ১ অক্টোবর নতুন জৈব বলয়ে প্রবেশ করবেন ক্রিকেটাররা। সেখানে থেকে আবারও অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী নিশ্চিত করেছেন বিরতি শেষে ক্রিকেটারদের স্বার্থে নতুন আরেকটি বলয় তৈরি করা হয়েছে। তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বিকেএসপির সার্বিক সহায়তায় বিসিবি এই নিরাপত্তার যে বলয়গুলো আছে অর্থাৎ খেলোয়াড়েরা যেসব জায়গা ব্যবহার করবে যেমন ট্রেনিং ক্যাম্প, ভেন্যু, আবাসন, জিম, যে ট্রান্সপোর্ট ব্যবহার করবেন এসব বলয়গুলোকে আমরা এক করে এবং সংযুক্ত করে আমরা একটা সার্বিক জৈব সুরক্ষা বলয় তৈরি করার এবং এটি মেইনটেইন করার চেষ্টা করছি।’

ক্রিকেটারদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে করোনা পরীক্ষার ক্ষেত্রেও জোর দিচ্ছে বিসিবি। এই কারণে নতুন করে আবারও করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

দেবাশীষ বলেছেন, ‘জৈব সুরক্ষা বলয় নিরাপত্তায় ক্রিকেটারদের অনুশীলনের দ্বিতীয় ধাপ আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে। আজকে বাংলাদেশ জাতীয় দল, অনূর্ধ্ব ১৯ দল এবং কোচিং স্টাফদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

আগামীকাল টেস্টের রিপোর্টের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ জাতীয় দল প্যান প্যাসিফিক সোনারগাও থেকে এবং অনূর্ধ্ব ১৯ দল বিকেএসপি থেকে তাদের অনুশীলন কার্যক্রমে যোগ দেবে।’

মূলত শ্রীলঙ্কা সফরকে সামনে রেখেই নানা ধরণের উদ্যোগ হাতে নিয়েছিল বিসিবি। ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রচেষ্টার অন্ত রাখেনি বোর্ড। যদিও শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। তবে শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও ঘরোয়া ক্রিকেট ফিরছে বাংলাদেশে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর