সিজারের টাকার জন্য নিজ সন্তানকে বেচে দিলেন বাবা, মায়ের আত্মহত্যার চেষ্টা

শেরপুরে নিজ সন্তানকে অন্যত্র বেচে দেওয়ায় ইউরিয়া সার খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে মা। পরে স্থানীয়দের সহযোগিতায় মাকে সদর হাসপাতালে ভর্তি ও বিক্রি শিশুকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বাবা সুলতানকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানান, সদর উপজেলার সাপমারী এলাকার বাসিন্দা নাজিম উদ্দিনের ছেলে সুলতান মিয়া দুই স্ত্রী থাকার পরও বিগত দুই বছর পূর্বে গাজীপুর জেলার মাওনা এলাকার আঃ আজিজ এর মেয়ে সুমা আক্তারকে বিয়ে করে বাড়িতে নিয়ে আসে।

পরবর্তীতে শেরপুর জেলা সদর হাসপাতালে সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন সুমা। সিজারের জন্য সুলতানের খরচ হয় ২২ হাজার টাকা। পরে সিজারের অই ২২ হাজার টাকার জন্য সুমাকে চাপ দেন স্বামী সুলতান। এই টাকা সুমা আক্তারের কাছে দাবী করলে সুমা আক্তার টাকা না দিতে পারায় দুই মাস আগে শহরের কানাশাখোলা এলাকার কাপতুল মন্ডলের ছেলে শফিকের কাছে ওই শিশু সন্তানকে ৯১ হাজার টাকায় বেচে দেয় বাবা সুলতান। এরপর থেকে মা সুমা আক্তারকে ঘরে বন্দি করে রাখে।

বুধবার দুপুরে সবার অজান্তে মা বাড়ি থেকে বের হয়ে ছেলের খোঁজে ক্রেতা শফিকের বাসায় যায়। এসময় শফিক শিশুটি তার বাসায় নেই বলে তাড়িয়ে দেয়। ছেলের খোঁজ না পেয়ে স্থানীয় কানাশাখোলা বাজারে ইউরিয়া সার খেয়ে সুমা আক্তার আত্মহত্যার চেষ্টা করলে স্থানীয় গণ্যমাধ্যমকর্মীদের সহযোগিতায় তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে পুলিশ। পরে বিক্রি হওয়া শিশুটিকে পুলিশের সহযোগিতায় গনমাধ্যমকর্মীরা উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয় এবং বাবা সুলতানকে আটক করে পুলিশ।

এলাকাবাসী আরও জানান, ওই শিশুকে তারা দেখেনি, তবে পালন করার জন্য শফিককে দিয়েছে শিশুটির বাবা। এদিকে ক্রেতা শফিক জানান, ওই শিশুটিকে কিনে নাই বরং তার সন্তান না থাকায় লালন-পালন করতে দত্তক নিয়েছিলেন।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম বলেন, তথ্য পাওয়ার সাথে সাথেই শিশুর মা সুমাকে হাসপাতালে পাঠানো হয়েছে এবং শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য শিশুর পিতা সুলতানকে আটক করা হয়েছে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর