‘বিশ্বায়নের যুগে বৃক্ষ রোপণের বিকল্প নেই’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে অনুষ্ঠিত বৃক্ষ রোপণ কর্মসূচীতে বিশ্বায়নের এই যুগে বৃক্ষ রোপণের বিকল্প নেই বলে বলেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী।

বুধবার ৩০ সেপ্টেম্বর নগরীর বহদ্দারহাটস্থ শামসুন্নাহার হারুন পলিটেকনিক ইনিস্টিটিউট প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক চসিক নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও শামসুন্নাহার হারুন পলিটেকনিক ইনিস্টিটিউট-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বায়নের এই যুগে বৃক্ষরোপণের বিকল্প নেই। দিন দিন পৃথিবীর উপর সূর্যের উত্তাপ কমাতে হলে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে। নতুন প্রজন্মকে সুন্দর ও বাসযোগ্য পৃথিবী উপহার দিতে অবশ্যই বৃক্ষরোপন করতে হবে। আগামীর পরিবেশ রক্ষা করার জন্য তিনি বেশি বেশি বৃক্ষরোপণ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট এর নগর সভাপতি ফজলে রাব্বি সুমন’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এ. রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আশরাফুল আলম, ইসলামিয়া কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ও মহানগর যুবলীগ নেতা নাজমুল আলম খান, চট্টগ্রাম মহানগর মুজিব সেনার সাধারণ সম্পাদক বুখারী আজম, চান্দগাঁও থানা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি রুকনুজ্জামান রুকন, ৪নং ওয়ার্ড যুবলীগ নেতা ওয়াসিম চৌধুরী, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোঃ ইলিয়াছ ও যুবলীগ নেতা আহমদ বেলাল।

আরো উপস্থিত ছিলেন গ্রীন এনভায়রনমেন্ট নগর শাখার সাংগঠনিক সম্পাদক জুনায়েদ নুরী হাবিব, প্রকাশ চৌধুরী, সহ-সম্পাদক রিপন ভৌমিক, জিকু দে সানি, জুয়েল দে টিটু, আবদুল্লাহ আল নোমান, রাসেল দেবনাথ সহ প্রমুখ।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর