মাছ চাষে বাধা দেয়ায় ইমামকে কুপিয়ে হত্যা

মাছ চাষে বাধা দেয়ায় ময়মনসিংহের গফরগাঁওয়ে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আজিম উদ্দিনকে কুপিয়ে হত্যা করে চার যুবক। ঘটনার ১০ দিনের মাথায় দুইজনকে আটকের পর বেরিয়ে আসে হত্যার রহস্য।

বুধবার (৩০ সেপ্টম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ। ওসি শাহ্ কামাল আকন্দ জানান, দির্ঘ দিন যাবত উপজেলার পাগলা থানার সাধুয়া গ্রামের রিফাতের সাথে ঐ এলাকার মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ আজিম উদ্দিনের সাথে একটি পুরের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

সম্প্রতি ঐ পুকুরে মাছ চাষের প্রস্তুতি নেয় রিফাত। ইমাম আজিম উদ্দিন বাধা হওয়ায় তাকে সায়েস্তা করার পরিকল্পনা করে রিফাত, রুবেল, সুজন ও সিরাজ। গত ১৯ সেপ্টেম্বর রাতে মসজিদে এশার নামাজের ইমামতি শেষে বাড়ি ফেরার পথে সাধুয়া-নিগুয়ারি খালের পাশে সাধুয়া মার্কেটের কাছে পৌঁছলে এলোপাথারি কুপিয়ে পালিয়ে যায় রিফাত ও তার ৩ সহযোগীরা।

এ ঘটনায় ২০ সেপ্টেম্বর নিহতের স্ত্রী বিলকিস খাতুন বাদী হয়ে পাগলা থানায় মামলা করেন। জেলা গোয়েন্দা পুলিশ মঙ্গলবার রাতে গাজীপুর জেলার শ্রীপুর বরমী থেকে ঘাতক সিরাজ শেখ ও সুজন মিয়াকে গ্রেফতার করে। বুধবার দুপুরে আদালতে সোর্পদ করা হলে আসামী সিরাজ আলোচিত ইমাম হত্যার দায় স্বীকার করে লোমহর্ষক বর্ণনা দেয়।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর