গাংনীতে কন্যা শিশু দিবস পালিত

“শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এ প্রতিপাদ্যে মেহেরপুরের গাংনীতে পালিত হয়েছে জাতীয় কন্যা শিশু দিবস। দিবসটি উপলক্ষে বুধবার সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’ প্রতিপাদ্যে নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নিবার্হী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, জেলা জাতীয় পার্টি জেপির সভাপতি আব্দুল হালিম, গাংনী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুরর রশিদ (অবঃ), গাংনী উপজেলা প্রেস ক্লাবের আহ্বায়ক আমিরুল ইসলাম অল্ডাম। এছাড়াও মহিলা বিষযক অধিদপ্তরের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণার্থীরা মহিলা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

গাংনী মহিলা বিষয়ক অফিসের ট্রেড নার্গিস সুলতানার সঞ্চালনায় উপজেলা পরিষদ চেযারম্যান বলেন, কন্যা শিশু সংবারের বোঝা নয়। আমি ব্যক্তিগত ভাবে কন্যা সন্তানের বাবা হতে পারিনি। তাই নারী ও কন্যা শিশুদের কোন ক্রমেই অবজ্ঞা করা ঠিক না। বর্তমান সময়ে পুরুষের পাশপাশি নারীরা সমানতালে এগিয়ে যাচ্ছে। একই সাথে বিভিন্ন কর্মক্ষেত্রে নারীরা অবদান রাখছে। পুরুষ শাসিত সমাজে সকল পরিবার থেকে কন্যা শিশুদের স্নেহ ভালবাসা ও নারীদের প্রতি সম্মান এবং নারী অধিকার প্রতিষ্ঠা করা আমাদের দায়িত্ব।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর