নোবিপ্রবিতে মেস ভাড়া মওকুফের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন থেকে করোনা প্রাদুর্ভাবে বিশ্বববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের দাবি জানানো হয়।

পরবর্তীতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করে এবং উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলমের সাথে বিষয়টি নিয়ে সাক্ষাৎ করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থী সুলতান শাহজাহান বলেন, আমরা শিক্ষার্থীদের মেসভাড়া বিষয়ে মানববন্ধন শেষে প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছি। প্রশাসন আমাদের আগামী সপ্তাহে সমাধানের আশ্বস্ত করেছে। কিন্তু পূর্বেও বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের আশ্বস্ত করে আর বিষয়টি সমাধান করছেনা। যার ফলে শিক্ষার্থীরা আরো বেশী ভোগান্তিতে পড়তে হয়েছে। প্রশাসন যদি আশ্বস্ত না করে আগে থেকে আশ্বস্ত না করতো তাহলে শিক্ষার্থীরা কোনোভাবে সমাধানের চেষ্টা করত। প্রশাসনের কাছে আমাদের দাবী বিষয়টি দ্রুত সমাধান করলে শিক্ষার্থীদের জন্য মঙ্গল হবে।

নোবিপ্রবি শিক্ষার্থী আরিফুল হক তুহিন বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতার অপেক্ষা করেও এখন পর্যন্ত কোনো সহযোগিতা পাচ্ছে না। ৬ মাস হয়ে গেল কিন্তু এখনো শিক্ষার্থীরা অপেক্ষা করে যাচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মেসভাড়া সমস্যার দ্রুত সমাধান চাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী আরমান আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা মেধার ভিত্তিতে ভর্তি হয়েছি। এখানে আমরা অধিকাংশ মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রশাসন আমাদের অভিভাবক হিসেবে আমাদের প্রতি সুনজর রাখেনি। অনেক শিক্ষার্থীদের সাথে ভাড়া নিয়ে বাড়িওয়ালাদের সাথে কথার মিল না হওয়ায় মেস ছেড়ে দিতে হয়েছে। আমরা অতিবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের সুবিধার্থে মেস ভাড়া মওকুফের বিষয়টি সমাধানের জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম জানান, আমরা বিষয়টি নিয়ে কথা বলতেছি। আগামী সপ্তাহে মেস ভাড়া মওকুফের বিষয়টি নিয়ে বৈঠক করা হবে। এছাড়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট প্যাকেজের বিষয়টি নিয়েও আলোচনা করা হবে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর