যৌতুক না পেয়ে স্ত্রীর চুল কেটে বাবার বাড়ি পাঠিয়ে দিলেন স্বামী

দাবীকৃত যৌতুকের টাকা না পেয়ে ভোলার এক গৃহবধুর চুল কেটে বাবার বাড়ি পাঠিয়ে দিয়েছে তার স্বামী। প্রায় এক মাস আগে এমন অমানবিক ঘটনা ঘটলে লোকলজ্জার ভয়ে মুখ খোলেননি নির্জাতির বাবা- মা। পরিবারের লোকজন অসচেত হওয়ায় আইনের আশ্রয়ও নেয়নি। বর্তমানে মেয়েকে নিয়ে অসহায় জীবনযাপন করছে দরিদ্র মা বাবা।

নির্যাতিতার পরিবার জানান, ভোলা সদর উপজেলার কন্দকপুর গ্রামের ছালাউদ্দিন বেপারীর তার মেয়ে মুন্নিকে তিন মাস আগে ঢাকার লেগুনা চালক মো. শাহিন ওরফে সাদ্দামের সাথে দুই পরিবারের সম্মতিতে বিয়ে দেয়। আনুষ্ঠানিকতা শেষে শাহিন নববধুকে নিয়ে কর্মস্থল ঢাকায় চলে যায়। সেখানে গিয়ে ২ লাখ টাকার যৌতুকের জন্য শারীরিক নির্যাতন শুরু করে। বাবা মায়ের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। দাবীকৃত যৌতুক না পেয়ে শাহিন তার স্ত্রীকে গত ২৬ আগস্ট রাতে ব্যাপক মারধর করে এবং মাথার চুল কেটে ফেলে। খবর পেয়ে নির্যাতনের শিকার গৃহবধুর মা ঢাকায় গিয়ে তাকে শহীদ সোরওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ভোলায় নিয়ে আসে। লোকলজ্জার ভয়ে বিষয়টি কাউকে জানায় নি। এমনকি দরিদ্র ও অসচেতন হওয়ায় থানা পুলিশের আশ্রয়ও নেয় নি পরিবার। এ ঘটনার বিচার দাবি করেছেন নির্যাতিতার পরিবার। তবে বিষয়টি পুলিশ বা স্থানীয় ইউনিয়ন পরিষদকে জানানো হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

তবে যৌতুক চাওয়ার অভিযোগ ও নির্যতনের কথা অস্বীকার করেছেন অভিযুক্ত স্বামী মো. শাহিন।

শাহীনের বাড়ি ভোলার আলীনগর ইউনিয়নের চর ছিফলি গ্রামে হলেও বর্তমানে তারা স্বপরিবারে ঢাকা মিরপুরের আমতলা এলাকা বসবাস করছে। শাহিন ও তার স্ত্রী খালাতো ভাই বোন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর