রাজশাহীতে গির্জার ভেতরেই আদিবাসী কিশোরীকে আটকে ধর্ষণ করলেন ফাদার

রাজশাহীর তানোরে সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় এক আদিবাসী কিশোরীকে (১৫) টানা ৩ দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই গির্জার ফাদার প্রদীপ গ্রেগরির নামে।

গত শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার মুণ্ডুমালা মাহালীপাড়া এলাকার ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয় কিশোরীটি। এরপর খোঁজাখুজি করে না পেয়ে পদিন থানায় তার পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়।
সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জানা যায় নিখোঁজ ওই কিশোরী গির্জার ফাদারের কক্ষে বন্দি অবস্থায় আটকে আছে।

এ নিয়ে গ্রামের মোড়ল ও মুণ্ডুমালা সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কার্মেল মার্ডির নেতৃত্বে সন্ধ্যায় গির্জার ভেতরে সালিশ বসে। সেখানে দোষ প্রমাণ হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয়। ভুক্তভোগী কিশোরীকে রাখা হয় গির্জার ভেতরে সিস্টারদের কাছে।

জানা যায়, গির্জা কর্তৃপক্ষ তখন কিশোরীর পরিবারকে জিডি প্রত্যাহার করে তাকে ফেরত নিতে বলে এবং সাবালিকা হওয়া পর্যন্ত কিশোরীর সব খরচ বহনের প্রতিশ্রুতি দেয়। পরে কিশোরীর ভাই জিডি তুলে নিলেও ওই কিশোরীকে গির্জা থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি। উল্টো সমাজচ্যুত করার হুমকি দিয়ে গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গোমেজ ও সালিশ বৈঠকের প্রধান কামেল মার্ডি ওই কিশোরীকে সোমবার সন্ধ্যা পর্যন্ত গির্জায় আটকে রাখেন। পরে পুলিশ গিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান জানান, পুলিশ মেয়েটিকে উদ্ধার করেছে। এ ঘটনায় মেয়েটির ভাই বাদী হয়ে থানায় মামলা করেছেন। আসামি প্রদীপ পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর