টাঙ্গাইলে বিড়ি ফ্যাক্টরিতে অভিযান, গ্রেপ্তার ১

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার ভূক্তা গ্রামের মোহিনী বিড়ি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে জাল ব্যান্ডরোল জব্দ করা হয়। এইসময় ফ্যাক্টরির ম্যানেজার মো. নজরুল ইসলাম দুখু (৪৫) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. নজরুল ইসলাম দুখু ভূক্তা গ্রামের ভাসান বেপারীর ছেলে। আজ (মঙ্গলবার) ভোরে এ অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, টাঙ্গাইল কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসের রাজস্ব কর্মকর্তা ফেরদৌস আলমের নেতৃত্বে উপজেলার ভূক্তা গ্রামে মোহিনী বিড়ি ফ্যাক্টরিতে মঙ্গলবার ভোরে অভিযান চালায়। এসময় ওই বিড়ি ফ্যাক্টরি থেকে জাল ব্যান্ডরোল লাগানো প্রায় ২০ বস্তা বিড়ি সহ ম্যানেজার নজরুলকে আটক করা হয়।

এ ব্যাপারে টাঙ্গাইল কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা সূব্রত পাল বাদী হয়ে কালিহাতী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর এ(বি) ধারায় একটি মামলা (নং-১৩, তারিখ- ২৯/০৯/২০ ইং) দায়ের করেন।

উল্লেখ্য, কালিহাতী উপজেলার বানিয়াফৈর গ্রামের মিরাজ ও নিউ মিরাজ বিড়ি, ভূক্তা গ্রামের মিষ্টি বিড়ি, সাইফ বিড়ি, সিয়াম বিড়ি সহ মোহিনী বিড়ি ফ্যাক্টরি’র মালিকগণ দীর্ঘদিন যাবৎ জাল ও পুরাতন ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি উৎপাদন ও বাজারজাত করে আসছে। ইতিপূর্বে বিষয়টি নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় স্থানীয় কাস্টমস কর্মকর্তারা সফল অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেফতার করেছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর