গোপালগঞ্জে জায়গা-জমির দ্বন্দ্বে প্রতিপক্ষের বিরুদ্ধে মিথ্যে মামলা

গোপালগঞ্জে জায়গা জমি বিক্রয়ের কথা বলে প্রতারণা করে টাকা আত্মসাত এবং টাকা ফেরত চাইলে ভূক্তভোগীকে হয়রানিমূলক মিথ্যে মামলা দেয়ার অভিযোগ উঠেছে। এমন অভিযোগ উঠেছে টুঙ্গিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মোঃ সিরাজুল ইসলামের বিরুদ্ধে। সোমবার মামলার নিরপেক্ষ তদন্ত চেয়ে জেলা প্রশাসকের কাছে এমন অভিযোগ করেছেন কোটালীপাড়ার ঘের ব্যবসায়ী মোঃ জাকির হোসেন।

অভিযোগসূত্রে জানা গেছে, ২০০৭ সালে জাকির হোসেন তার ঘের ব্যবসা বাড়ানোর জন্য টুঙ্গিপাড়ার ব্যবসায়ী মোঃ সিরাজুল ইসলামকে ৬০ বিঘা জমি ক্রয়ের জন্য প্রায় ১৭ লাখ টাকা দেন। এসময় স্ট্যাম্পের উপর লিখিত চুক্তি করে টাকাগুলো প্রদান করেন তিনি। কিন্তু চুক্তির শর্ত ভঙ্গ করে সিরাজ।

৩০ বিঘা জমি দলিল করে দেয়ার পর বাকি জমি না দেয়ার জন্য নানা টালবাহানা শুরু করে সিরাজ। এই জায়গা জমি নিয়ে একাধিক বার শালিস বিচার ডাকা হয়েছে। উপায়অন্তু না পেয়ে সিরাজ গত মাসের ২৫ তারিখ সন্ধ্যায় গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হয়। আদালতে হামলা ও টাকা ছিনতাইয়ের অভিযোগ এনে জাকিরসহ ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে।

মামলা ও অভিযোগের বিষয়ে মোঃ সিরাজুল ইসলাম বলেন, চুক্তি মোতাবেক আমি এ পর্যন্ত তাকে ৩৪ বিঘা জমি কিনে দিয়েছি। আরও জমির জন্য আমাকে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে যাচ্ছে।

ছবি: বার্তাবাজার।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর