রাজধানীতে মাত্র ৪০ সেকেন্ডে ছিনতাই ১৫ লাখ টাকা

রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় মাত্র ৪০ সেকেন্ডে এক ব্যাক্তিতে জিম্মি করে তার সাথে থাকা ১৫ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায় একটি চক্র। ঘটনায় ২৩ দিন পর আজ (মঙ্গলবার) তাদেরকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

জানা যায়, ডিবি পুলিশের সাজে সজ্জিত হয়ে সাদা প্রাইভেটকারে করে গত ৬ সেপ্টেম্বর তোলে নিয়ে যায় ভুক্তভোগী ব্যক্তিকে। তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংক থেকে ১৫ লাখ টাকা উত্তোলন করে ইউসিবি ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। তোলে নিয়ে যাওয়ার মাত্র ৪০ সেকেন্ডে পরে দিন দুপুরে তাকে ফেলে যাওয়া হয় রাস্তায়। নিয়ে যাওয়া হয় টাকা ভর্তি ব্যাগ।

এরপর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ঐকান্তিক প্রচেষ্টায় ২৩ দিন পর আটক করা হয় অভিযুক্ত বারেক, আবুল কাশেম ও স্বপনকে।

এ বিষয়ে ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এই চক্রের মূল হোতা বারেক। পেশাদার ছিনতাইকারী হিসেবে ডিএমপিতে বারেক এক পরিচিত নাম। এদের প্রত্যেকের বিরুদ্ধে ৭ থেকে নয়টি মামলা রয়েছে।

তিনি আরো জানান, ছিনতাইকারী চক্রটি প্রাইভেটকার নিয়ে ব্যাংক কিংবা আর্থিক প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে টাকা ওঠাতে আসা ব্যক্তিদের টার্গেট করে। এরপর ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে অবৈধ অস্ত্র ও মাদক মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে গাড়িতে তুলে টাকা পয়সা হাতিয়ে নিয়ে ভিক্টিমকে নির্জন স্থানে ফেলে চলে যায়। এভাবে চক্রটি ঢাকা ও ঢাকার বাইরে এরকম অসংখ্য ঘটনা ঘটিয়েছে। এ চক্রের কাছ থেকে ডিবি লেখা জ্যাকেট, একটি আগ্নেয়াস্ত্র এবং হ্যান্ডকাপ উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির মামলা করেছে গোয়েন্দা পুলিশ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর