শিক্ষামন্ত্রীকে নিয়ে মিথ্যাচার: বেতন স্থগিত হল চাঁদপুরের দুই শিক্ষকের

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে মিথ্যা প্রচারণা চালানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় চাঁদপুরের একটি কলেজের দুই শিক্ষকের বেতন সাময়িকভাবে স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

পাশাপাশি চাঁদপুর সদরে অবস্থিত ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন ও কম্পিউটার বিষয়ের অধ্যাপক মো. নোমান সিদ্দিকীর এমপিও কেন স্থায়ীভাবে বাতিল করা হবে না-তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

আজ (মঙ্গলবার) ওই দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

প্রকাশিত নোটিশে বলা হয়েছে, দুই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালানোর অভিযোগ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের নেতৃত্বে তদন্ত করা হয় এবং অপপ্রচার চালানোর অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।

তাই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় সেপ্টেম্বর মাসের এমপিওতে আপনাদের বেতন সাময়িক স্থগিত করা হয়েছে। কেন আপনাদের এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না- এ বিষয়ে ব্যাখ্যা প্রয়োজন।

‘এমতাবস্থায় শিক্ষামন্ত্রীকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার চালানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন আপনাদের এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না- এ বিষয়ে চিঠি প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর