রাজধানীতে ৬৫ লাখ জালটাকাসহ ৪ জন আটক

রাজধানীর ডেমরা এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে ৬৫ লাখ জাল টাকাসহ চারজনকে আটক করেছে।

আটকরা হলেন— ইউসুফ আলী, ফজলে রাব্বী মিয়া, আব্দুর রহিম ও জাহিদ ইসলাম।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে বিশেষ অভিযান চালিয়ে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৬৫ লাখ জাল টাকা, ল্যাপটপ একটি, ৫টি কালিসহ প্রিন্টার ২টি, জাল নোট তৈরির কাগজ ৪ বান্ডিল, ১০ পাতা জাল টাকা প্রস্তুতের নিরাপত্তা সুতা, ২টি জালনোট তৈরির ডাইস, ৪টি কাটার, জাল নোট তৈরির কাজে ব্যবহৃত আঠা, সাদা রঙের কালি ও কাঁচ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

হাফিজ আক্তার বলেন, আটকরা ঈদ ও দুর্গা পূজার মতো বড় কোন উৎসবকে টার্গেট করে জাল টাকা সরবরাহ করেন এবং বিক্রি করেন। এই জাল নোট বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে বিক্রি করা হয়। পরবর্তীতে এই চক্রটি জাল নোটগুলো সুযোগ বুঝে বাজারে ছেড়ে দেয়।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, জব্দকৃত সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি টাকার জাল টাকা তৈরি করা যেতো। চক্রটি কোথা থেকে জাল নোট তৈরির উপকরণ সংগ্রহ করত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। ডেমরা থানায় আটকদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর