ধর্ষণে জড়িতদের শাস্তির দাবীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ

সম্প্রতি সিলেটের এমসি কলেজ ছাত্রবাসে ছাত্রলীগ কর্মীদের দ্বারা স্বামী আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে বুদ্ধিপ্রতিবন্ধী উপজাতি তরুণীকে গণধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগ রেলগেইট এলাকা থেকে কেন্দ্রীয় ছাত্রদলের একদিনের কর্মসূচীর অংশ হিসাবে তারা এই মিছিলটি বের করে। দুপুরে বের হওয়া মিছিলটি রামপুরা কাঁচাবাজার এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মোক্তাদির হোসেন তরু, সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন জিমি। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি বায়েজিদ প্রধান, সিনিয়র যুগ্ন সম্পাদক আবদুস সাত্তার পিয়াস, সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম অপুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জানতে চাইলে সংগঠনটির যুগ্ম সম্পাদক উবায়দুল্লাহ নাঈম বার্তাবাজারকে বলেন, ধর্ষকদের কোনো দল না থাকলেও দলের কাছ থেকে পাওয়া ক্ষমতা ব্যবহার করেই তারা এমন অপকর্ম করার দুঃসাহস করে। এদের উপযুক্ত শাস্তির দাবিতে পূর্বেও ছাত্রদল রাজপথে ছিল। এখন আছে ভবিষ্যতেও থাকবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর