দুই আ.লীগ নেতার গুদামে গরিবের চাল

বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দুই নেতার গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ১০০ মণ চাল উদ্ধার করা হয়েছে। এসময় চালের সাথে গরিবের ১৩০টি কার্ডও জব্দ করা হয়। আর এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী।

আজ (সোমবার) বিকেল ৪টার দিকে সহকারী কমিশনার (ভূমি) অভিযান চালিয়ে উপজেলার নিমগাছি ইউনিয়নের বাবু বাজার এলাকায় গুদাম থেকে চাল ও কার্ড জব্দ করেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা নবাব আলী বলেন, ‘আমার গুদামে যে ১০০ মণ চাল পাওয়া গেছে সে চাল খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল নয়। এগুলো আমার মিলে ব্যবসায়িক ধান ভাঙ্গিয়ে এই চাল বস্তায় ভরে রাখা হয়েছে। কিন্তু ভুল তথ্যের ভিত্তিতে আমার গুদামে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে প্রশাসন।’

ধুনট উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আলী রনী জানান, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সেখানে অভিযান চালানো হয়। আর এ অভিযানে ১০ টাকা কেজি দরের চাল সন্দেহ ৫১ বস্তা চাল জব্দ করা হয়। এ ছাড়া ডিলারের কাছে অবৈধভাবে রাখা ১৩০টি কার্ডও তখন জব্দ করা হয়। এ ঘটনায় খাদ্য বিভাগের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।‘

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর