শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেতা: রেজাউল করিম

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একজন বিশ্ব নন্দিত নেতা বলে আখ্যায়িত করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও চসিক নির্বাচনে মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২৮ সেপ্টেম্বর) নিজ বাসভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর দীর্ঘায়ু কামনায় আয়োজিত খতমে কোরআন, দোয়া মাহফিল, মোনাজাত ও আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

রেজাউল করিম বলেন, আমাদের প্রিয় নেত্রী এখন আর নির্দিষ্ট গন্ডিতে সীমাবদ্ধ নন। তিনি এখন বিশ্বনন্দিত একজন রাষ্ট্রনায়ক, বিশ্ব শান্তির অগ্রদূত, বিশ্ব মানবতার জননী, সাম্যতার ভিত্তিতে বিশ্ব অর্থনৈতিক উন্নয়নে অনুকরনীয় নেতৃত্ব। ৭৫ পরবর্তী অন্ধকার সময়ে খুনী স্বৈরাচারের যাঁতাকলে পিষ্ট এদেশ ও মানুষের মুক্তি, গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগনের ভাগ্যের পরিবর্তনের জন্য ১৯৮১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন আজকের বিশ্বনেত্রী জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বৈরাচারী সরকার সেদিন তাঁকে এবং ছোট বোন রেহানাকে নির্বাসনে থাকতে বাধ্য করেছিলেন। কিন্তু তাঁর অদম্য ইচ্ছা শক্তির কাছে হার মানে স্বৈরাচার।

তিনি ১৯৮১ সালের ১৭ মে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে খুনী সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে দেশে ফিরেন। লক্ষ্য ছিল বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তন ও গনতন্ত্র উদ্ধার করে ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা। বার বার কারাভোগ ও নিশ্চিত মৃত্যুর মুখোমুখি হয়েও লক্ষ্যচ্যুত হননি তিনি। দীর্ঘ লড়াই সংগ্রামে নেতৃত্ব দিয়ে তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নিতে সক্ষম হন। অল্প সময়ে সকল সূচকে অভাবনীয় উন্নতি সাধন করে দেশকে বিশ্ববাসীকে বিস্ময়ে অভীভূত করে অনন্য মর্যাদায় আসীন করেছেন। বিশ্ব জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় তিনি এখন পথ প্রদর্শক, মানবতার মূর্ত প্রতীক, দক্ষ শাসক। আজ তাঁর জন্মের শুভ ক্ষণটিকে স্মরণ করে তাঁর নিরাপদ, নিরোগ ও দীর্ঘ জীবন কামনায় আমি রাব্বুল আল আমিনের দরবারে দু’হাত তুলে ফরিয়াদ জানাচ্ছি।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, সাংস্কৃতিক সম্পাদক হাজী আবু তাহের, উপপ্রচার সম্পাদক শহিদুল আলম, অধ্যাপক মাসুম চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর