ঘাটাইলে হুমকি দিয়ে সরকারি রাস্তার গাছ কেটে নেয়ার অভিযোগ

গুম ও হত্যা মামলার ভয় দেখিয়ে সরকারী রাস্তার মুল্যবান গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে মোঃ সোলায়মান নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। অভিযুক্ত সোলাইমান টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় লোকেরপাড়া ইউনিয়নের চরবকশিয়া গ্রামের আরফান আলীর ছেলে।

স্থানীয়রা এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, চলতি মাসের ১৪ তারিখ সোলায়মান তার অনুগত বাহিনী নিয়ে দিনে দুপুরে কোন প্রকার আইনের তোয়াক্কা না করে পাচঁটিকরী মৌজায় সরকারি রাস্তার উভয় পাশে লাগানো সেগুন, আকাশমনি, ইউকিলেপটাস, ফলজ, বনজ, ঔষধীসহ নানা প্রজাতির ৭১টি গাছ কেটে নিয়ে যায়। যার আনুমানিক মুল চার লক্ষাধিক (৪০০০০০) টাকা। গ্রামবাসী এতে বাধা দিলে তাদের মেরে ফেলার হুমকি দেয়।

স্থানীয় আলহাজ মতিউর রহমান (৬৫), বাদশা মিয়া(৭২), হাসানআলী(৪০), আবুবক্কর সিদ্দিক বাবু, ইসমাইল হোসেন(২৫)ও বেলাল(৪৫)জানায়, সোলাইমানকে বাধা দিলে সে তাদের প্রাণনাশের হুমকি দেয়।

অভিযুক্ত সোলায়মানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার বিষয়টি স্বীকার করেন। তবে তিনি বলেন, ‘আমি কোন রাস্তার গাছ কাটিনি আমার নিজের জায়গার গাছ কেটেছি।’

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, লিখিত পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর