খুন্তি গরম করে ছ্যাকা দিয়ে গৃহকর্মীকে নির্যাতন : সেই গৃহকর্ত্রী জবা গ্রেফতার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার মনি আক্তার (১৪) নামের এক কিশোরী গৃহকর্মীকে ঢাকায় বেলন দিয়ে পিটিয়ে ও খুন্তি গরম করে শরীরে ছ্যাঁকা দিয়ে নির্যাতনের ঘটনায় সেই গৃহকর্ত্রী জবা আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৯ নম্বর রোডের একটি বাসা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তবে তার স্বামী রয়েলকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

উত্তরা পশ্চিম থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, আজ (সোমবার) সকালে গৃহকর্ত্রী জবা ও তার স্বামী রয়েলকে অভিযুক্ত করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গৃহকর্মী মনির বাবা আবদুল মোতালিব বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

উত্তরা পশ্চিম থানা

মামলা সূত্রে জানা যায়, গত বছরের (২০১৯সালের) ১ ডিসেম্বর পার্শ্ববর্তী তালদশী গ্রামের ইউনুছ আলীর মেয়ে মরিয়মের মাধ্যমে উত্তরার রয়েল-জবা দম্পতির বাসায় মাসিক তিন হাজার টাকা বেতনে গৃহকর্মীর কাজ দেন শিশু মনিকে (১১)। এর এক মাস পর থেকেই নানা বিষয় নিয়ে গৃহকর্ত্রী জবা মনিকে বকাঝকা ও নির্যাতন শুরু করে। মাঝে মধ্যে পঁচা বাসি খাবার দিত। তা সে খেতে পারত না। এসব নিয়ে গৃহকর্তা রয়েলের কাছে বিচার দিলে তিনিও তাকে লাঠি দিয়ে মারধর করতেন। কোনো কাজ শেষ করতে একটু দেরি হলেই স্বামী-স্ত্রী মিলে গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেওয়া হতো তার শরীরে। এ ছাড়া লাঠি ও রুটি বানানোর বেলন দিয়ে বেধড়ক পেটাত। খুন্তির ছ্যাঁকা আর লাঠি ও বেলনের পিটুনিতে তার মাথা ও হাত-পায়ের আঙ্গুলসহ পুরো শরীর ক্ষত-বিক্ষত হয়ে গেছে। সে এখন হাঁটতে ও চলতে পারে না।

পাকুন্দিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া মুঠোফোনে বার্তা বাজারকে জানান, উত্তরা পশ্চিম থানার উপ পরিদর্শক আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাকুন্দিয়া থানায় আসে। সেখানে গিয়ে নির্যাতিতা গৃহকর্মী মনি ও তার মা নিলুফার সঙ্গে আলাপ করে বিস্তারিত তথ্য সংগ্রহ করেন। পরে মনির মা নিলুফাকে সঙ্গে নিয়ে গৃহকর্মী সরবরাহকারী মরিয়মের বাড়িতে গিয়ে তাকে আটক করে উত্তরা পশ্চিম থানায় নিয়ে যায়। সেখান থেকে মরিয়মকে সঙ্গে নিয়ে উত্তরার ওই গৃহকত্রীর বাসায় গিয়ে জবাকে গ্রেপ্তার করে উত্তরা পশ্চিম থানায় নিয়ে আসে।

গৃহকর্মী মনিকে এমন নির্যাতন নিয়ে গত ২৩ সেপ্টেম্বর বার্তা বাজারে ‘গৃহকর্ত্রীর অমানবিক নির্যাতনে হাসপাতালে ছটফট করছে গৃহকর্মী মনি’ শিরোনামে ভিডিওসহ সংবাদ প্রকাশিত হয়।

ভিডিও…

গৃহকর্ত্রীর অমানবিক নির্যাতনের হাসপাতালে ছটফট করছে গৃহকর্মী মনি

গৃহকর্ত্রীর অমানবিক নির্যাতনে হাসপাতালে ছটফট করছে গৃহকর্মী মনি

Gepostet von Barta Bazar am Mittwoch, 23. September 2020

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর