বন্ধ হতে চলেছে বাকলিয়ার করোনা আইসোলেশন সেন্টার

বন্ধ হতে চলেছে চট্টগ্রামের বাকলিয়ায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে নির্মিত ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’।

মুক্তি করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ইফতেখার কামাল জানান, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে গত ২৭ জুন নগরীর বাকলিয়া এলাকার তুলাতলিতে ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারে ৭০ শয্যার ‘মুক্তি করোনা আইসোলেশন সেন্টার’ যাত্রা শুরু হয়।

৮ জন ডাক্তার, ১৬ জন নার্স, ৮ জন ওয়ার্ড বয়, ২ জন আয়া, ২ জন ক্লিনার ও ৪ জন সিকিউরিটি গার্ড নিয়ে চালু করা হয় আইসোলেশন সেন্টারটি। তবে বিগত কদিন যাবত আইসোলেশন সেন্টারে রোগী নেই। সর্বশেষ মাত্র দুইজন রোগী ভর্তি ছিল। তারাও ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।

তাই আনুষ্ঠানিকভাবে দুয়েকদিনের মধ্যে আইসোলেশন সেন্টারটি বন্ধ ঘোষণা করা হবে। ইতোমধ্যে হাসপাতালের বেশ কিছু আসবাবপত্রও সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান ইফতেখার কামাল।

প্রসঙ্গত ইতোপূর্বে রোগীশূন্যতা ও আর্থিক সংকটে বন্ধ করে দেওয়া হয় ফৌজদারহাটে গড়ে ওঠা প্রথম ফিল্ড হাসপাতাল ও হালিশহরের ‘করোনা আইসোলেশন সেন্টার’।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে চালু হওয়া সিটি করপোরেশন আইসোলেশন সেন্টার পরবর্তীতে কোয়ারেন্টিন সেন্টার হিসেবে চালু করা হয়। অন্যদিকে বেসরকারি হাসপাতাল মালিক সমিতির উদ্যোগে সংস্কার করা হলি ক্রিসেন্ট হাসপাতালও বন্ধের উদ্যোগ নেওয়া হয়েছে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর