ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবন্ধু আব্দুল জব্বার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মোঃ আব্দুল জব্বার কেউ চিনেন ছাত্রলীগের জব্বার হিসেবে আবার কেউ ছাত্রবন্ধু হিসেবে। বিভিন্ন পজিটিভ কর্মকান্ড তাকে করেছে আলোচনার মধ্যমনি হিসেবে৷ মুজিববর্ষ উপলক্ষে নিজ এলাকায় এবং ক্যাম্পাস প্রাঙ্গনে রোপন করেছেন প্রায় শতাধিক সবুজ বৃক্ষ।

ছাত্রলীগের বই বিতরণ কর্মসূচি উপলক্ষে ইউল্যাব স্কুলসহ অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে করেছেন বই বিতরণ। এছাড়াও, রয়েছে নানাবিধ কর্মকান্ড। করোনা পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেছেন জনসাধারণের মাঝে।

ঢাবি’র মেধাবী ছাত্র মোঃ আব্দুল জব্বার। ছবি: বার্তা বাজার।

তার কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে জানান, “বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা প্রফুল্লচিত্তে দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে কখনো দ্বিধাবোধ করে না। আমি বরাবরই বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানিত হয়ে মানুষের পাশে থাকতে চাই এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশকে সারা বিশ্বের মাঝে সমৃদ্ধ একটি দেশ হিসেবে পরিচয় করাতে আজন্ম দেশের তরে কাজ করে যেতে চাই।”

তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের সভাপতি পদে দায়িত্বভারে আছেন। হলের নানাবিধ সমস্যা সমাধানে রয়েছে তার উল্লেখযোগ্য ভূমিকা।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর