প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কণ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ২৮ সেপ্টেম্বর সোমবার দুপুরে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন প্রজাতির ৭৪টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপনের মাধ্যমে ওই উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. সুজন আলী, শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবীব, উপ-পরিচালক ও ভিসির পিএস এসএম হাফিজুর রহমান, কর্মকর্তা পরিষদের সভাপতি জোবায়ের হোসেন, সাধারণ সম্পাদক জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জুনায়েদ কবির, সাধারণ সম্পাদক রিয়াজুল হক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব প্রমূখ। দিবসটি উপলক্ষ্যে দুস্থদের মধ্যে অর্থ বিতরণ ও কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন শেষে প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন, দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। তাঁর মনে এতো দুঃখ থাকা সত্ত্বেও তিনি সবসময় হাসিমুখে থাকেন। তিনি তাঁর মনের দুঃখ কাউকে বুঝতে দেন না। প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে তাঁর শতায়ু কামনা করে উপাচার্য বলেন, আপনারা প্রধানমন্ত্রীর আদর্শ এবং নির্দেশাবলী যথাযথভাবে মেনে চলবেন, তব

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর