বিশ্বকাপে ইংল্যান্ডের বিপজ্জনক ক্রিকেটার!

ডেস্ক রিপোর্ট,বার্তা বাজার:নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে মুখিয়ে আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এই গ্রীষ্মে বিশ্বকাপের পর আবার অ্যাশেজ সিরিজ থাকায় বেশ রোমাঞ্চিত তিনি। দুটো আসরেই দলের হয়ে অবদান রাখতে চান এ অলরাউন্ডার। অন্যদিকে, এবারের বিশ্ব আসরে উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারকে ইংল্যান্ড দলের সবচেয়ে বিপজ্জনক ক্রিকেটার হিসেবে আখ্যায়িত করেছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং। তার মতে, অন্যদলগুলোর জন্য মাথা ব্যথার কারণ হবেন এই বিধ্বংসী ব্যাটসম্যান।

এবারের গ্রীষ্মটা কিছুটা ভিন্ন ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য। বহু বছর পর আবারো বিশ্বকাপ ক্রিকেট ফিরেছে তার আতুঁরঘরে। ইংলিশ কন্ডিশনের শুষ্ক উইকেটে এবারের বিশ্ব আসর হবে রান প্রসবা, বলছেন সবাই।

আর তাতেই যেন তেতে উঠেছে কোনদিন বিশ্বকাপ না জেতা ইংলিশ ক্রিকেট দল। নিজেদের মাঠে ট্রফিটা রেখে দিতে এবার মরিয়া তারা। বিশ্বকাপের ড্রেস রিহার্সালে ইতোমধ্যে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে তার প্রস্তুতিটাও নিয়ে রেখেছে দারুণ ভাবে।

আর এবার তো ইংলিশ অলরাউন্ডার নিজের মুখেই জানিয়ে দিলেন, কতটা উতলা তারা আসর শুরুর জন্য।

বেন স্টোকস জানান. আমার মনে হয় আমার ক্রিকেটিং জীবনের শ্রেষ্ঠ বছর হতে চলেছে এটা। এবারের গ্রীষ্মে আমরা নিজেদের মাঠে বিশ্বকাপ খেলবো। দলটা দুর্দান্ত ফর্মে আছে, সবাই তাদের ছন্দ ধরে রেখেছে। আশা করি অধরা ট্রফিটা এবার আমরাই রেখে দিবো।

বিশ্বকাপের পরপরই আবার মর্যাদার এক লড়াইয়ে নামতে হবে স্টোকসদের। তাই, সব দল যখন শুধুই ভাবছে দেড় মাসের বিশ্ব আসর নিয়ে, তখন তাদের ভাবনার ঘরে উঁকি দিচ্ছে অ্যাশেজ সিরিজ।

তিনি আরো বলেন, আমরা জানি, বিশ্বকাপের পরপরই আমাদের অ্যাশেজের জন্য নেমে যেতে হবে। বিশ্বকাপের চেয়ে কোন অংশে এটা কম নয় আমাদের জন্য। অস্ট্রেলিয়াকে এখানে হারাতে পারাটা একটা বিশ্বকাপ জয়ের সমানই আনন্দই দেবে আমাদের। আমরা সব কিছুর জন্যই প্রস্তুত আছি।

এদিকে, বিশ্বকাপ স্কোয়াডে জোফরা আর্চারকে নিয়ে মাতামাতি হলেও, ইংলিশদের তুরুপের তাস হতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক এবং বর্তমান কোচিং প্যানেলের সদস্য রিকি পন্টিং। তার মতে, বাটলারের বিধ্বংসী ব্যাটিং মাথা ব্যথার কারণ হতে পারে সব দলের জণ্যই।

স্টোকস বলেন, দেখুন যে যাই বলুক, ইংল্যান্ড দলের সবচেয়ে বিস্ফোরক ক্রিকেটার জস বাটলার। আমি গত কয়েক বছর ধরে ওর ব্যাটিংটা ফলো করেছি। সে অভূতপূর্ব উন্নতি করেছে। নিজের ব্যাটিংটা সে বদলে ফেলেছে। আজ ইংলিশরা চাইলেই যে কোন রান তাড়া করতে পারে, এ ভিত্তিটা যে কয়েকজন এনে দিয়েছে বাটলার তাদের অন্যতম। আমি সবাইকে বলবো, ওকে নিয়ে সাবধানে থাকবেন।

এক বাটলারকে নিয়ে যতই আপ্লুত হোন না কেন পন্টিং ঠিক জানেন এই ইংলিশ দলটা একেবারেই আলাদা। বেয়ারস্টো, রুটের মতো আরো অনেক ম্যাচ জয়ী ক্রিকেটার আছে তাদের। এখন শুধুই অপেক্ষা, লর্ডসের বারান্দায় শিরোপাটা উঁচিয়ে ধরতে পারেন কি না ইয়ন মরগান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর