কিশোরীকে এসিড নিক্ষেপ করে ধরা পড়লেন তারই বাবার ঘনিষ্ঠ যুবক

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মনি আক্তার (১৩) নামের এক কিশোরীকে প্রেমে ব্যর্থ হয়ে এসিড নিক্ষেপ করার দায়ে হারুন (২৬) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) উপজেলার বাগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বাগড়া এলাকার মো. হোসেন মিয়ার বাড়ির ভাড়াটিয়া ভাড়া থাকেন ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নয়নপুর গ্রামের মোখলেছ মিয়া রঙ মিস্ত্রির কাজ করেন। কিছুদিন আগে চট্টগ্রাম গিয়ে কাজ করার সময় পরিচয় হয় হারুনের সাথে। তারপর ঘনিষ্ঠতার সূত্র ধরে একই এলাকায় চলে আসে হারুনও। এরপর মোখলেসের কিশোরী কন্যা মনির প্রতি কুনজর পড়ে হারুনের। প্রেমের প্রতাব দিলে মনি তা প্রত্যাখান করেন।

গত বৃহস্পতিবার পরিবারের সবাইকে নিয়ে তিনি ঘুমিয়ে পড়েন। রাত ১১টার দিকে তার মেয়ে মনিকে দুর্বৃত্তরা জানালা দিয়ে অ্যাসিড নিক্ষেপ করে। এতে তার শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। তার চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসে। এসময় তাদের সহযোগিতায় মনিকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে মোখলেস মিয়া জানান, বিভিন্ন সময় সে তার মেয়ে মনিকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু এতে সে সাড়া না দেয়ায় অ্যাসিড নিক্ষেপ করে আমার মেয়েকে হত্যার চেষ্টা করে।

এদিকে হারুন আহত মনিকে দেখতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এসে শনিবার রাতে পুলিশের হাতে ধরা পরে।

কুমেক হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. মির্জা তাইয়্যেবুল ইসলাম বলেন, তার শরীরের বিভিন্ন অংশে অ্যাসিড পড়েছে। ঝলসে গেছে ৪৫ থেকে ৫০ ভাগ। গভীর ক্ষতও রয়েছে। তবে সে সুস্থ হয়ে উঠতে পারে বলে আশা করছি। চিকিৎসা চলছে।

ব্রাহ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, এ ঘটনায় হারুনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাকে গ্রেফতারের পর রোববার আদালতে পাঠানো হলে সে (হারুন) মনির সঙ্গে প্রেমের সম্পর্কের টানাপোড়েন থেকে অ্যাসিড ছুড়েছে বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর