অনলাইনে হতে পারে আগামী বাণিজ্যমেলা

মহামারী করোনাভাইরাসের কারণে আসন্ন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার আয়োজন নিয়ে দেখা দিয়েছে সংশয়। সবকিছু বিবেচনা করে আগামী আন্তর্জাতিক বাণিজ্য মেলা ভার্চুয়াল বা অনলাইনে এবং শারীরিক ‍উপস্থিতি উভয় পদ্ধতিতে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে সরকার।

আবার প্রতিবছর ১ জানুয়ারি থেকে মেলা শুরু হলেও সামনে শীতে করোনার প্রকোপ বাড়তে বলে যে আশংকা করা হচ্ছে তার জন্য মেলার আয়োজন নিয়ে দেখা দিয়েছে আরও সন্দেহ।

রোববার (২৭ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত রফতানি উন্নয়ন ব্যুরোর ১৪০তম বোর্ড সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর সভাপতিত্বে আগামী বাণিজ্য মেলা নিয়ে আলোচনা হয়। আলোচনায় এসব বিষয় উঠে আসে।

জানা যায়, আগামী মেলা, তথা ২০২১ সাল থেকেই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হবে রাজধানীর পূর্বাচলে, এমনটি সিদ্ধান্ত সরকারের। এ জন্য আগারগাঁও থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা স্থায়ীভাবে পূর্বাচলে নিয়ে যাওয়ার জন্য সেখানে বাণিজ্য মেলার নিজস্ব কমপ্লেক্স বা বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। কিন্তু সে কমপ্লেক্স এখনো বুঝিয়ে পায়নি সরকার।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর