শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চের তলায় ফাটল, ২ শতাধিক যাত্রী উদ্ধার

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলায় ফাটল ধরা লঞ্চ থেকে ২ শতাধিক যাত্রী উদ্ধার করা হয়েছে। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এমভি শ্রেষ্ঠ-২ নামে লঞ্চটি এই দুর্ঘটনার কবলে পড়লে ঘন্টাখানেকের প্রচেষ্টায় সবাইকে উদ্ধার করা সম্ভব হয়।

এ বিষয়ে কাঁঠালবাড়ি লঞ্চঘাটের বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. আক্তার হোসেন বলেন, সন্ধ্যায় ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে এমভি শ্রেষ্ঠ-২ নামে লঞ্চটি মাদারীপুরের কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে আসে।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চায়না চ্যানেলের কাছে আসলে নদীতে চলমান ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে গেলে সেখান দিয়ে পানি ঢুকতে শুরু করে। উপায় না পেয়ে মাস্টার, লঞ্চটিকে পাশের চরের কাছাকাছি নিয়ে যায়। পরে সেখানে নোঙ্গর করে রাখা হয় লঞ্চটি।

খবর পেয়ে কাঁঠালবাড়ি থেকে একাধিক লঞ্চ গিয়ে দুর্ঘটনা কবলিত লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করে নিরাপদ নিয়ে আসে। পরে আস্তে আস্তে লঞ্চটি অর্ধেকেরও বেশি পদ্মা নদীতে ডুবে থাকে। লঞ্চটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর